শিরোনাম

মঙ্গলবার, আগস্ট 22, 2017 - কে করবে অস্ত্রোপচার ? | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - আসছে স্যামসাংয়ের নতুন ট্যাব | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - চেক লেখার সময়ে এই ভুলগুলি করলেই ফাঁকা হবে অ্যাকাউন্ট! | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - জিওনির কম বাজেটের নতুন স্মার্টফোন | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - নিটল ইলেকট্রনিক্স এর শোরুম এখন সিলেটে | সোমবার, আগস্ট 21, 2017 - সীমান্তে অবৈধ টাওয়ার, ১৭ কোটি টাকা জরিমানা গুনতে হবে বাংলালিংককে | সোমবার, আগস্ট 21, 2017 - টাকা ওঠাতে চার্জ বেশি নিচ্ছে বিকাশ | সোমবার, আগস্ট 21, 2017 - এরিকসনে বিনা নোটিশে ৫০ কর্মী ছাঁটাই করায় অবরুদ্ধ শীর্ষ কর্মকর্তারা | সোমবার, আগস্ট 21, 2017 - যে অ্যাপ বাধ্য করবে সন্তানদের সাড়া দিতে | সোমবার, আগস্ট 21, 2017 - মোজিলা ফায়ারফক্সের প্রয়োজনীয় কিছু কীবোর্ড শর্টকাট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / স্বয়ংক্রিয়ভাবে চলবে এরকম গাড়ি নির্মাণ করবে টেসলা
স্বয়ংক্রিয়ভাবে চলবে এরকম গাড়ি নির্মাণ করবে টেসলা

স্বয়ংক্রিয়ভাবে চলবে এরকম গাড়ি নির্মাণ করবে টেসলা

apple
স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত গাড়ি তৈরিতে বিনিয়োগের কথা স্বীকার করেছে টেক জায়ান্ট অ্যাপল ইনকর্পোরেটেড। মার্কিন পরিবহন নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কাছে লেখা চিঠিতে অ্যাপল থেকে বলা হয়, পরিবহনসহ বিভিন্ন খাতে স্বয়ংক্রিয় ব্যবস্থার ব্যবহারের বিষয়ে তারা অত্যন্ত আগ্রহী।
চিঠিতে আরো বলা হয়, স্বয়ংক্রিয় যানবাহনের সামাজিক সুযোগ সুবিধাও অনেক বেশি। এর আগে স্বয়ংক্রিয় গাড়িতে অ্যাপলের বিনিয়োগের বিষয়ে অনেক গুজব ছড়িয়ে ছিল। ইতিমধ্যে অ্যাপল গাড়ি সম্পর্কিত বেশ কয়েকটি ইন্টারনেট ডোমেইন কিনেছে। অ্যাপল.কার, অ্যাপল.অটো নামের এসব ডোমেইন স্বয়ংক্রিয় গাড়ির গুজবে হাওয়া দিয়েছিল।
অ্যাপলের প্রোডাক্ট ইন্টেগ্রিটি বিষয়ক পরিচালক স্টিভ কেনারের লেখা ৫ পৃষ্ঠার সেই চিঠিতে বলা হয়, স্বয়ংক্রিয় গাড়ি টেস্ট ড্রাইভের নীতিমালা যেন বেশিমাত্রায় রক্ষণাত্মক না হয়ে ওঠে। স্বয়ংক্রিয় গাড়ি তৈরির বাজারে প্রতিদ্বন্দ্বীরা যেন টেস্ট ড্রাইভের সফলতা ও ব্যর্থতার বিষয়গুলো পরস্পরের মধ্যে আদান-প্রদান করে সে প্রস্তাবও রাখা হয়। এর মাধ্যমে স্বয়ংক্রিয় গাড়ি ভোক্তাদের জন্য আরো নিরাপদ করে তৈরি করা সম্ভব হবে বলে মনে করে অ্যাপল।
গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফোর্ড ২০২১ সালের মধ্যে রাস্তায় স্বয়ংক্রিয় গাড়ি নামানোর পরিকল্পনার কথা জানিয়েছে। ফোর্ডের পক্ষ থেকে বলা হয়, অ্যাপল স্বয়ংক্রিয় গাড়ি তৈরির চেষ্টা করছে সেই বিষয়টি মাথায় রেখেই তারা এই পরিকল্পনা গ্রহণ করেছিল। গুগল ইতিমধ্যে স্বয়ংক্রিয় গাড়ির টেস্ট ড্রাইভ পরিচালনা করেছে। গত অক্টোবরে ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা জানিয়েছে, এখন থেকে তারা যত গাড়ি নির্মাণ করবে তাতে স্বয়ংক্রিয়ভাবে পরিচালনার হার্ডওয়্যার সংযুক্ত করা হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top