শিরোনাম

শুক্রবার, অক্টোবর 20, 2017 - ইন্টেলের ৮ জেন কোর প্রসেসর বাইনারি লজিকে | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / স্মার্টফোন অ্যাপে ফেসবুকের নতুন টাইমলাইন ব্যবস্থা
স্মার্টফোন অ্যাপে ফেসবুকের নতুন টাইমলাইন ব্যবস্থা

স্মার্টফোন অ্যাপে ফেসবুকের নতুন টাইমলাইন ব্যবস্থা

নিউজ ফিড নিয়ে গবেষণার যেন কোন অন্ত নেই ফেসবুকের। প্রায়শই এই ব্যবস্থায় পরিবর্তন নিয়ে আসছে ফেসবুক। ব্যবহারকারীদের জন্য বান্ধব এবং আরও সহজ নিউজ ফিড নিশ্চিত করতে ফের নিজস্ব মোবাইল অ্যাপে নতুন ব্যবস্থা যুক্ত করেছে ফেসবুক।

facebook-video-adsএকটি মূল নিউজ ফিডের পাশাপাশি একাধিক বিষয়ভিত্তিক নিউজ ফিড নিয়ে পরীক্ষা চালাচ্ছে সামাজিক যোগাযোগের শীর্ষ মাধ্যম ফেসবুক।

প্রযুক্তিবিষয়ক মার্কিন সংবাদমাধ্যম ভার্জ জানিয়েছে, ফেসবুক পেপার অ্যাপের সঙ্গে বেশ মিল আছে মোবাইলের জন্য একাধিক নিউজ ফিডের চিন্তার। পেপার অ্যাপটিও স্বয়ংক্রিয়ভাবে অন্যান্য ব্যবহারকারী আর পেইজের পোস্টগুলো আলাদা করে।

মোবাইল অ্যাপে প্রচলিত নিউজ ফিড তো থাকবেই, তার সঙ্গে আছে ‘স্টাইল’, ‘ট্রাভেল’, ‘হেডলাইনস’-এর মতো একাধিক ফিড। নতুন ফিডগুলোর একটি থেকে আরেকটি দেখা যাবে সোয়াইপ করেই।

এ বিষয়ে ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, সাধারণ মানুষজন নতুন কোনো অপশন পেতে আর নিজেদের আগ্রহের বিশেষ কোনো বিষয়ে ফেসবুকে আরও বেশি আলাপ জমাতে অধীর আগ্রহী।

টাইম ম্যাগাজিনকে ফেসবুকের ওই মুখপাত্র বলেন, “এ কারণে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে আমরা ব্যক্তি ও পেইজগুলোর ভিন্ন ভিন্ন পোস্ট ব্যবহারকারীদের আলাদাভাবে দেখানোর জন্য একাধিক ফিড নিয়ে পরীক্ষা করছি। আপনি আপনার বুকমার্ক, ফেভারিটস বা সার্চ-এর নিচে থাকা নেভিগেশন বার ব্যবহার করে ওই ফিডগুলো অ্যাকসেস করতে পারবেন।”

অন্যদিকে ‘মার্কেটপ্লেইস’ নিয়ে টানা কয়েক মাস পরীক্ষা চালানোর ফিচারটি বড় পরিসরে উন্মুক্ত করা হচ্ছে বলে জানান ফেসবুকের ওই মুখপাত্র। অক্টোবরে থেকে ‘শুধু ‘শপিং’ নামে ওই ফিচার নিয়ে পরীক্ষা চালানো শুরু করেছিল ফেসবুক। ফেসবুকের মূল অ্যাপের অনেকটা আড়ালে রেখেই পরীক্ষা চালানো হয় ফিচারটি নিয়ে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top