শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল ফোন / স্মার্টফোন ব্যবসায় আসছে গ্রামীণফোন
স্মার্টফোন ব্যবসায় আসছে গ্রামীণফোন

স্মার্টফোন ব্যবসায় আসছে গ্রামীণফোন

Untitled-1

দেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এবার স্মার্টফোন ব্যবসায় নামছে। আগামী মে সোমবার গুলশানের একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে সংক্রান্ত একটি ঘোষণা দিতে যাচ্ছে অপারেটরটি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ২০১৪ সালের ১৮ অক্টোবর মোবাইল অপারেটরদের হ্যান্ডসেট বিক্রির অনুমোদন দেয়। তারও আগে ২০১০ সালে নিজস্ব লোগো দিয়ে একটি হ্যান্ডসেট বাজারে ছাড়ে গ্রামীণফোন। তখন ফ্লোরা টেলিকম লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান বিটিআরসির কাছ থেকে অনুমোদন নিয়ে দেড় হাজার টাকা দামের হ্যান্ডসেট বাজারে ছাড়ে। কিন্তু অল্প দিনের মধ্যেই কমিশন তা বন্ধ করে দেয়। এমনকি ফ্লোরাকে তিন লাখ টাকা জরিমানাও গুনতে হয়।

তৎকালীন বলা হয়েছিল, মোবাইল ফোন অপারেটরগুলো হ্যান্ডসেটের ব্যবসা করলে তখন হ্যান্ডসেট আমদানিকারকদের ব্যবসা ক্ষতিগ্রস্থ হবে। কিন্তু ২০১৪ সালে এসে সেই অবস্থান থেকে সরে এসে সবার আগে মোবাইল অপারেটর রবিকে ম্যাক্সিমাস নামে একটি অপারেটরের সঙ্গে ব্যবসা করার সুযোগ দেয়া দেয় কমিশন।

কমিশন মোবাইল অপারেটরদের হ্যান্ডসেট ব্যবসায় অনুমোদন দেওয়ার সময় কিছু শর্তও দিয়েছিল। এগুলোর মধ্যে অন্যতম হলোবিটিআরসির কাছে নিবন্ধন আছে, এমন যে কোনো ভেন্ডরের মাধ্যমে হ্যান্ডসেট নিতে হবে মোবাইল ফোন অপারেটরকে। তবে হ্যান্ডসেটের ওপর মোবাইল ফোন অপারেটরের লোগো থাকতে পারবে

বাংলাদেশে মোট ইন্টারনেট ব্যবহারের শতকরা ৩৪ শতাংশ গ্রামীণফোন ইন্টারনেট ব্যবহারকারী। নিজেদের এই আত্মবিশ্বাসের ওপর ভড় করে এবার হ্যান্ডসেটের ব্যবসায় আসতে যাচ্ছে অপারেটরটি। তবে অপারেটরটি জানিয়েছে, গ্রামীণফোনের বেশিরভাগ গ্রাহক এখনও মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারে না স্মার্টফোনের অভাবে। অভাব পূরণে অভাবণীয় কমদামে স্মার্টফোন বাজারে আনছে গ্রামীণফোন। কমদামে মানসম্মত স্মার্টফোন কিনে সহজেই আরো কার্যকরভাবে ইন্টারনেটের সঙ্গে যুক্ত হতে পারবেন গ্রাহকরা।

বাংলাদেশের বেশিরভাগ মানুষ ফিচারফোন ব্যবহার করায় তারা ইন্টারনেটের পুরো সুবিধাটি নিতে পারছে না ফলে ডিজিটাল জীবনযাপনের ক্ষেত্রে অনেকটা পিছিয়ে পড়ছে। বেশিরভাগ ফিচারফোনের মাত্র . ইঞ্চির ডিসপ্লেতে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটসহ ইউটিউবে ভিডিও দেখার সুবিধা ভালোভাবে উপভোগ করা যায় না। স্মার্টফোন ছাড়া মোবাইলে গেম খেলার মতো মজার বিনোদন থেকেও বঞ্চিত হচ্ছেন স্বল্প আয়ের সাধারণ মানুষ। এসব কিছু বিবেচনা করে সোমবার নিজেদের নতুন হ্যান্ডসেটের ঘোষণা দিতে আসছে গ্রামীণফোন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top