শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / টিউটোরিয়াল / স্মার্ট ফোন দ্রুত চার্জ করার কৌশল
স্মার্ট ফোন দ্রুত চার্জ করার কৌশল

স্মার্ট ফোন দ্রুত চার্জ করার কৌশল

Corporate

১। দেওয়ালের শকেট ব্যবহার করুন :

দ্রুত চার্জের জন্য দেওয়ালের শকেট ব্যবহার করুন। নিঃসন্দেহে সেগুলো ল্যাপটপ বা মাল্টিপ্লাগ থেকে কম সময়ে আপনার স্মার্টফোনকে বেশি চার্জ প্রদান করবে।

আপনার স্মার্টফোনের জন্য ইউএসবি এডপটার না থাকলে আজই কিনে ফেলুন। এই জিনিস আপানার মোবাইলকে দ্রুত চার্জ পেতে সাহায্য করবে।

২। উচ্চ শক্তিসম্পন্ন ইউএসবি এডপটার ব্যবহার করুন :

দ্রুত স্মার্টফোনে চার্জ দিতে ইউএসবি এডপটরের জুড়ি নেই। আপনার মোবাইল সর্বোচ্চ যত অ্যাম্পিয়ারের অ্যাডপটরের শক্তি গ্রহণ করতে পারবে সেটি ব্যবহার করুন। হতে পারে সেটা ০.৫ অ্যাম্পিয়ার কিংবা ২.১ অ্যাম্পিয়ার। এ ব্যাপারের আগেই সুনিশ্চিত হয়ে নেবেন যে আপনার স্মার্টফোনটি সর্বোচ্চ কত অ্যাম্পিয়ার গ্রহণে সক্ষম। নতুবা, হিতে বিপরীত হতে পারে।

৩। ব্যাটারিতে আলাদাভাবে চার্জ দিন :

সম্প্রতি একটি পরীক্ষা করে দেখা গিয়েছে যে ফোন সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে প্রায় এক ঘণ্টা। সেই ফোনেই ব্যাটারি খুলে আলাদাভাবে চার্জ দিলে সময় লাগে মাত্র ১০ থেকে ১৫ মিনিট। খুব বেশি দরকারের সময় ব্যাটারিটিকে চার্জে দিয়ে আপনি নিজের কাজ সেরে ফেলতে পারেন।

৪। মোবাইলটিকে ফ্লাইং/অ্যারোপ্লেন মোডে রাখুন :

স্মার্টফোনে সচল থাকা ফিচার ও অ্যাপগুলোই মোবাইলের চার্জ শেষ করতে যথেষ্ট। বিশেষ করে, ওয়াই ফাই বা ইন্টারনেট। প্রয়োজনের কম সময়ে মোবাইল চার্জে দিলে অবশ্যই মোবাইলটি ফ্লাইং/অ্যারোপ্লেন মোডে রাখবেন। এতে দ্রুত চার্জ হবে ফোনের ব্যাটারি। আর যদি প্রয়োজনীয় কোন কল বা ম্যাসেজের অপেক্ষায় থাকেন তবে মোবাইল ডেটা আর ওয়াই ফাই ব্যবহার থেকে বিরত থাকুন। তাতেও চার্জ হবে দ্রুত।

৫। বারবার চার্জ লেভেল চেক করা থেকে বিরত থাকুন :

আপনি ঠিক সময়ে মোবাইলকে চার্জে পরিপুর্ন করতে ব্যর্থ হচ্ছেন। ফোন চার্জে দিয়ে বারবার কতটা চার্জ হয়েছে দেখা, প্রায় সবারই এই অভ্যাসটি রয়েছে। যখন আপনার হাতে সময় কম থাকলে এই কাজটি করা থেকে বিরত থাকুন। এতে একটু হলেও বেশি চার্জ হবে। কারণ আপনি যত বেশিবার ফোনের আলো জ্বালিয়ে চার্জ কতটা হয়েছে দেখবেন ততটাবারই একটু চার্জ কমে যাবে আপনার ফোনের ব্যাটারি থেকে। আর আবার তা পূর্ণ করবে চার্জ। ফলে সময় বেশি লাগে এতে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top