শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন
চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন

চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন

স্যামসাংয়ের স্মার্টফোন প্রেমীদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটেছে। বহু গুঞ্জন শেষে এবার চীনের বাজারে উন্মুক্ত করা হল স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নতুন সদস্য ‘গ্যালাক্সি এ ৯’।

Samsung-Galaxy-A9-corporateতবে স্মার্টফোনটি স্যামসাংয়ের এখনও পর্যন্ত নির্মিত সব থেকে পর্দা বিশিষ্ট। সম্প্রতি সংবাদ সংস্থা দ্য টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

৬ ইঞ্চি পর্দার ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে সুপার অ্যামোলেড ডিসপ্লে, যাতে ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করেছে স্যামসাং।

স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, ৩ জিবি র‍্যাম সুবিধা রয়েছে। এটি মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। ভিডিও করা ও ছবি তোলার জন্য ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের এলইডি ফ্ল্যাশের অটোফোকাশ রিয়ার ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।

এই ফোনে ৩২জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকবে, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ললিপপ সুবিধার ফোনটি দুই সিমের। এই ফোনে চার হাজার এমএএইচ ব্যাটারি রয়েছে, যা দীর্ঘ সময় ব্যাকআপ সুবিধা দেবে।

কানেক্টিভিটির দিক থেকে ডিভাইসটি ৪জি এলটিই, জিপিএস, এনএফসি, এফএম রেডিও, ব্লুটুথ ভি৪.১, বেইডু, মাইক্রো-ইউএসবি ২.০ এবং ওয়াই-ফাই সমর্থন করবে।

ফোনটি ধাতব কাঠামোর হলেও এর পেছন দিকটা কাচের তৈরি। সাদা, সোনালি ও গোলাপি রঙে এটি বাজারে আসবে। নতুন ফোনটির দাম সম্পর্কে এখনো কোনো তথ্য জানায়নি স্যামসাং।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top