শিরোনাম

মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন
চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন

চীনে উন্মুক্ত হল স্যামসাংয়ের ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোন

স্যামসাংয়ের স্মার্টফোন প্রেমীদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটেছে। বহু গুঞ্জন শেষে এবার চীনের বাজারে উন্মুক্ত করা হল স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের নতুন সদস্য ‘গ্যালাক্সি এ ৯’।

Samsung-Galaxy-A9-corporateতবে স্মার্টফোনটি স্যামসাংয়ের এখনও পর্যন্ত নির্মিত সব থেকে পর্দা বিশিষ্ট। সম্প্রতি সংবাদ সংস্থা দ্য টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

৬ ইঞ্চি পর্দার ‘গ্যালাক্সি এ ৯’ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে সুপার অ্যামোলেড ডিসপ্লে, যাতে ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত করেছে স্যামসাং।

স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, ৩ জিবি র‍্যাম সুবিধা রয়েছে। এটি মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। ভিডিও করা ও ছবি তোলার জন্য ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের এলইডি ফ্ল্যাশের অটোফোকাশ রিয়ার ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।

এই ফোনে ৩২জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকবে, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ললিপপ সুবিধার ফোনটি দুই সিমের। এই ফোনে চার হাজার এমএএইচ ব্যাটারি রয়েছে, যা দীর্ঘ সময় ব্যাকআপ সুবিধা দেবে।

কানেক্টিভিটির দিক থেকে ডিভাইসটি ৪জি এলটিই, জিপিএস, এনএফসি, এফএম রেডিও, ব্লুটুথ ভি৪.১, বেইডু, মাইক্রো-ইউএসবি ২.০ এবং ওয়াই-ফাই সমর্থন করবে।

ফোনটি ধাতব কাঠামোর হলেও এর পেছন দিকটা কাচের তৈরি। সাদা, সোনালি ও গোলাপি রঙে এটি বাজারে আসবে। নতুন ফোনটির দাম সম্পর্কে এখনো কোনো তথ্য জানায়নি স্যামসাং।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top