শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে |
প্রথম পাতা / টেলিকম / স্যামসাং সেটে ভোগান্তি, সেবায় হয়রানি
স্যামসাং সেটে ভোগান্তি, সেবায় হয়রানি

স্যামসাং সেটে ভোগান্তি, সেবায় হয়রানি

দেশের বাজারে জনপ্রিয়তা পেতে না পেতেই নিম্নমানের মোবাইল হ্যান্ডসেট ছাড়ছে স্যামসাং। স্মার্টফোনে বাংলাদেশে ব্যাপক বাজার দখলের পর এখন যেন হয়রানির অপর নাম হয়ে যাচ্ছে স্যামসাং হ্যান্ডসেট।

মূলত তুলনামূলক কমদামে স্মার্টফোন দিতে গিয়ে মানের সঙ্গে আপস করছে ব্র্যান্ডটি। আর শখ করে স্মার্টফোন নিয়ে ভোগান্তি সয়ে যাচ্ছেন ক্রেতারা।

samung

এমনই একজন ক্রেতা রহমান রব ভুঁইয়া। পারিবারিকভাবেই ব্যবসায়ী। গত ৮ ডিসেম্বর অনেকটা শখের বশেই রহমান রব ভুঁইয়া স্যামসাং ব্র্যান্ডের গ্যালাক্সি ট্রেন্ড হ্যান্ড সেটটি কিনেন। যার মডেল ‘এস-৭৩৯২’।

এরপরই গ্রাহকসেবায় ভুক্তভোগী এ ক্রেতা জানান, হ্যান্ডসেটটি তিনি ওই দিন রাতে মোহাম্মদপুরের তাজমহল রোডের স্যামসাং শাখা থেকে কিনেন।

কেনার সময় সংশ্লিষ্ট স্যামসাং বিক্রয়কেন্দ্র থেকে ক্যাটাগরি ম্যানেজার আল আমিন তাকে জানান, এ হ্যান্ডসেটের টকটাইম ৮ ঘণ্টা আর প্রসেসর ১.২ গিগাহার্টজ ডুয়্যাল কোর। তবে এসব সত্যতা টেকসই নয়।

ভুক্তভোগী রহমান রব বলেন, বাস্তবে স্মার্টফোন ব্যবহার করে দেখি মাত্র ৫৯ মিনিটেই ২৭ শতাংশ চার্জ ফুরিয়ে গেছে। অর্থাৎ সাড়ে তিন ঘণ্টায় পুরো ব্যাটারি ডাউন। এরপর ৯ ডিসেম্বর রব সাহেব ওই বিক্রয়কেন্দ্রে যান সমস্যা জানাতে।

বিক্রয়কেন্দ্রে থেকে তাকে পরামর্শ দেওয়া হয়, সরাসরি সার্ভিস সেন্টারে যোগাযোগ করতে। এখন আর তাদের কোনো কাজ নেই। কিন্তু রহমান রব বলেন, কেন আপনারা তো আমাকে বলেছেন, নতুন সেটে কোনো সমস্যা থাকলে সাত দিনের মধ্যে পরিবর্তন করে দেবেন। আমি এ হ্যান্ডসেট আর নেবো না। অন্য সেট দিতে হবে।

এসব দাবির পরিপ্রেক্ষিতে স্যামসাংয়ের সেবাকেন্দ্রের দায়িত্বশীল ব্যক্তি তাকে বলেন, বিক্রিত সেট পরিবর্তন করে দেওয়া সম্ভব নয়। এক পর্যায়ে তারা সেটটি গ্রহণ করে পরীক্ষা করে দেখার জন্য। এভাবে ৩/৪ দিন চলে যায়।

এরপর ১৫ ডিসেম্বর তাকে ফোন করে জানানো হয়, তার হ্যান্ডসেটটি ঠিক হয়ে গেছে। বিপরীতে রহমান রব জানান, আমি সেটি গ্রহণ করব যদি আপনারা আমাকে লিখিতভাবে জানান ৮ ঘণ্টা টকটাইম থাকবে। প্রত্যুত্তরে বলা হয়, আপনি আরও দুদিন পরে আসেন।

কিন্তু দুদিন পরে যোগাযোগ করলেও সেবাদাতা আল আমিন তার ফোন ধরা বন্ধ করে দেন। এক পর্যায়ে বলেন, আপনি আসেন।

গত বুধবার তিনি যোগযোগে করলে বিক্রয়কেন্দ্রে থেকে জানানো হয়, লিখিত দেওয়া সম্ভব নয়। তখন রব সাহেব বলেন, এ সেট বদলে নতুন কোনো সেট দিতে। তাতেও রাজি হয়নি স্যামসাং। বাড়তি টাকা যোগ করে অন্য মডেল চাইলে তাতেও অপারগতা জানায় স্যামসাং।

রহমান রব বলেন, এমন পরিস্থিতিতে তিনি সেটটি গ্রহণ করতে অস্বীকৃতি জানান। সবশেষ তথ্য মতে তিনি সেটটি গ্রহণ করেন নি। সম্প্রতি বাংলাদেশের বাজারে গ্যালাক্সি নতুন এ সেটটি বাজারে ছেড়েছে। সেরা ব্র্যান্ড স্যামসাং গ্রাহক সেবায় ক্ষুব্ধ ও হতাশ হন এ ক্রেতা।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ট্রেন্ড হ্যান্ডসেটের মনিটর ৪ ইঞ্চি। আর RAM ৫১২ মেগাবাইট। আর বাজারে বর্তমানে এর দাম প্রায় ১১ হাজার টাকা।

রহমান রব দুঃখ প্রকাশ করে বলেন, ভালো ব্র্যান্ড মনে করেই স্যামসাং কিনেছিলাম। কিন্তু সেই ভালো মানের স্যামসাং আর নেই। তাছাড়া তাদের বিপণন কর্মকর্তাদের অসহযোগিতা সত্যিই দুঃখজনক। যেন পণ্য বিক্রিই আসল কাজ। বিক্রয়োত্তর সেবার প্রশ্নে কোনো জবাবদিহিতা নেই। এ বিষয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল ফোনের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

তবে ক্যাটাগরি ম্যানেজার আল আমিন বলেন, রহমান রব ভূঁইয়া যে অভিযোগটি এনেছেন তা সত্য। তবে আমাদের সব পণ্যের ক্ষেত্রে এমনটি নয়। তিনি আরও বলেন, আমরা রহমান রবের সমস্যাটি সমাধানের চেষ্টা করবো।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top