শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / হুয়াই’র প্রশিক্ষণ নিতে চীন যাচ্ছেন ১০ শিক্ষার্থী
হুয়াই’র প্রশিক্ষণ নিতে চীন যাচ্ছেন ১০ শিক্ষার্থী

হুয়াই’র প্রশিক্ষণ নিতে চীন যাচ্ছেন ১০ শিক্ষার্থী

হুয়াই, বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের “সীডস ফর দ্যা ফিউচার” প্রতিভা অন্বেষণ প্রোগ্রামের গ্র্যান্ড ফিনালের আয়োজন করেছে। অনুষ্ঠানটি গত ১১ জুন গুলশানে আমারি ঢাকা হোটেলের ইডেন বলরুমে অনুষ্ঠিত হয়। ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এই অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

huawei-sff
হুয়াই টেকনোলজিস বাংলাদেশের চীফ অপারেটিং অফিসার ঝ্যাংমিংওয়েন বলেন, “সীডস ফর দ্যা ফিউচার হুয়াই’র বৈশ্বিক প্রতিভা অন্বেষণ প্রোগ্রাম। ২০০৮ সাল থেকে হুয়াই বিশ্বব্যাপী এই প্রোগ্রামের আয়োজন করছে এবং এই প্রথমবারের মতো বাংলাদেশে হুয়াই টেকনোলজিস বাংলাদেশ এককভাবে এই প্রোগ্রামের আয়োজন করল। এই প্রতিযোগীতার মূল উদ্দেশ্য হলো তরুণ শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করা যেন তারা নতুন নতুন আইডিয়া নিয়ে আসতে পারে এবং আইসিটি সলিউশন নিয়ে আসতে পারে এবং ই-সার্ভিস এর মাধ্যমে মানুষের জীবনকে আরো সুখকর করতে পারে। পাঁচটি বিশ্ববিদ্যালয়ের ৫০০ এরও অধিক প্রতিযোগীদের উপস্থাপনার মধ্য থেকে ফ্যাকাল্টি মেম্বার এবং হুয়াই’র বিশেষজ্ঞ দিয়ে গঠিত প্যানেলের মাধ্যমে  হুয়াই ১০ জনকে নির্বাচিত করেছে।”
প্রতিযোগিতার এই ১০ জন আগস্টের মধ্যবর্তী সময়ে বিজয়ী চীনে হুয়াই’র প্রধাণ কার্যালয় পরিদর্শনের সুযোগ পাবেন এবং নানাবিধ নলেজ শেয়ারিং এবং শিক্ষামূলক সেশনে অংশগ্রহণের সুযোগ পাবেন।
হুয়াই টেকনোলজিস বাংলাদেশের চীফ এক্সিকিউটিভ অফিসার ঝাও হাওফু বলেন, “আমি মাত্র গত সপ্তাহে বাংলাদেশে পদার্পণ করেছি। বাংলাদেশের ব্যাপারে সমস্ত কিছু, বিশেষ করে এর আইসিটি শিল্প সম্পর্কে জানা শুরু করেছি। আমি এটা জেনে আসলেই অবাক হয়েছি বাংলাদেশের ডিজিটাল বাংলাদেশের মতো একটি সুস্পষ্ট এবং দীর্ঘমেয়াদী আইসিটি উন্নয়ন নীতিমালা রয়েছে। আমি বলতে পারি, অন্য কোন উন্নয়নশীল দেশে এরকম উদ্যোগ আমি এর আগে কখনোই দেখিনি। এমনটা বললে ভুল হবে না যে, বাংলাদেশ সরকার যেরকম নীতি এবং দর্শন বাস্তবায়ন করেছে, অনেক উন্নত দেশেরও এমন করা বাকি আছে।”
ঝাও হাওফু আরও বলেন, “সম্মানীত মন্ত্রী মহোদয়কে আবারো ধন্যবাদ জানাই এই ম্যাক্রোপলিসি নেতৃত্ব দেবার জন্য যা আমাদের বাংলাদেশ এবং সমাজের উন্নয়নের জন্য একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে। এই সুন্দর পলিসি, মন্ত্রী মহোদয়ের বলিষ্ঠ নেতৃত্ব, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগের উচ্চমানের শিক্ষাদান, এ সমস্ত কিছুই হুয়াইকে বাংলাদেশের আইসিটির এবং সমাজের উন্নয়নে আরো বৃহত্তর ভূমিকা রাখার ক্ষেত্রে উৎসাহ প্রদান করেছে।”
বাংলাদেশে আইসিটি এবং টেলিযোগাযোগ সেক্টর একটি সম্ভাবনাময় দিক ও দেশের অর্থনীতির বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টিতে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। হুয়াই টেকনোলজিস বাংলাদেশ দেশে প্রত্যক্ষভাবে প্রায় ৮০০টি এবং পরোক্ষ্যভাবে ১০০০০ এর বেশী কর্মসংস্থান তৈরি করেছে, যার শতকরা ৯০ ভাগই স্থানীয় লোকবল। আগামী দিনগুলোতে হুয়াই বাংলাদেশে আইসিটি শিল্পের বিশাল বৃদ্ধি অনুমান করছে কারণ দেশের জনসংখ্যা ১৬ কোটিরও বেশি এবং এর অধিকাংশ যুবক ও প্রযুক্তিপ্রেমী।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top