শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / ইভেন্ট / ১৫ জুন থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা
১৫ জুন থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা

১৫ জুন থেকে শুরু হচ্ছে দেশের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা

আগামী ১৫ জুন থেকে শুরু হওয়া দেশের সবচেয়ে বড় প্রযুক্তি আয়োজন ‘বাংলাদেশে আইসিটি এক্সপো-২০১৫’ উদ্বোধন করবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামন্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। বুধবার মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদকে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫ এর আমন্ত্রণপত্র হস্তান্তর করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে সচিব শ্যাম সুন্দর সিকদার, তথ্য প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মুহাম্মাদ জসিম উদ্দিন এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ।

ictexpo-president

বাংলাদেশ সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্দ্যোগে যৌথভাবে তিন দিনের এই প্রদর্শনী ও মেলার আয়োজন করছে।

মেলার আয়োজন সম্পর্কে বিসিএস সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ বলেন, প্রস্ফুটিত দেশীয় প্রযুক্তি শিল্পের টেকসই উন্নয়ন ও সম্ভাবনার প্রতিচিত্র তুলে ধরতেই আমরা এবার ভিন্নমাত্রায় আয়োজন করেছি ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫’। দেশের প্রযুক্তি খাতকে নতুন মাত্রা দিতে এই আয়োজনে আমাদের সারথী হয়েছে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ। আমরা পাশে পেয়েছি মলার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে। সহযোগী হিসেবে আমাদের সঙ্গে রয়েছে বেসিস, সিটিও ফোরাম এবং আইএসপিএবি।

মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ডেল ও এইচপি। গোল্ড স্পন্সর কনিকা মিনোল্টা এবং মাইক্রোল্যাব। সিলভার স্পন্সর হিসেবে থাকছে প্রোলিংক এবং এন আরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড। মেলার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এফ এম ৮৯.৬ এবং দৈনিক সমকাল। অর্থাৎ সকলের অকৃত্রিম সহযোগিতার মাধ্যমেই আমরা এবার ভোক্তার কাতার থেকে উৎপাদক হয়ে নিজেদের প্রয়োজন মিটিয়ে রপ্তানির মাধ্যমে জিডিপিতে অবদান রাখতে চাই। ‘বাংলাদেশ আইসিটি এক্সপো’-এর মাধ্যমে রূপকল্প ২০২১ এর মধ্যেই প্রযুক্তি বিশ্বে শুরু হোক ‘মেকবাই বাংলাদেশ’ হিসেবে পথচলা।

বিসিএসের সহ-সভাপতি ও প্রদর্শনীর আহ্বায়ক মজিবুর রহমান স্বপন বলেন, “ আইসিটিএক্সপো ২০১৫ আয়োজনে ‘ইনোভেশন জোন’ থাকবে। সেখানে নবীনদের নানা উদ্ভাবন প্রদর্শিত হবে। এছাড়া গেইমিং প্রতিযোগিতা, রোবট শো, সেলব্রেটি শো হবে এই জোনে।”

প্রদর্শনীর তিন দিনে ক্লাউড কম্পিউটিং, সাইবার নিরাপত্তা, ডিজিটাল মাকেটিং, উদ্যোক্তা সম্মেলনসহ তথ্য-প্রযুক্তি ভিত্তিক ১০টি সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়াও ‘ভবিষ্যৎ উদ্যোক্তা ফোরাম’ শীর্ষক সম্মেলনের আয়োজন করা হবে।

প্রদর্শনী চলাকালে ইনোভেশন প্রজেক্ট চ্যাম্পিয়নশিপ, ডিজিটাল ফটো কনটেস্ট, সেলফি কনটেস্ট, গেইমিং কনটেস্ট, সেলিব্রেটি শো, প্রোডাক্ট শো, স্পন্সর আওয়ার নামের নানান সেশন অনুষ্ঠিত হবে। এছাড়াও প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় শিশুদের জন্য বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় আয়োজন করা হয়েছে। বয়সভিত্তিক দুই বিভাগে ‘ তোমার ভবিষৎ স্বপের ডিভাইস’ বিষয়ে অঙ্কন প্রতিযোগীতা ১৬ জুন বিকাল ৪ টায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) , বাংলাদেশ এসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরেমশন সার্ভিস (বেসিস),  প্রধান কারিগরি কর্মকর্তাদের সংগঠন সিটিও ফোরাম এবং  ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ( আইএসপিএবি) সহযোগী হিসেবে রয়েছে। মিডিয়া পার্টনাল হিসেবে হিসেবে রয়েছে এটিএন বাংলা, সমকাল এবং রেডিও টুডে।

 

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top