শিরোনাম

মঙ্গলবার, আগস্ট 22, 2017 - যে সব কারণে কিনবেন নোকিয়া ৮ | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজে নবীনবরণ অনুষ্ঠিত | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - কে করবে অস্ত্রোপচার ? | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - আসছে স্যামসাংয়ের নতুন ট্যাব | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - চেক লেখার সময়ে এই ভুলগুলি করলেই ফাঁকা হবে অ্যাকাউন্ট! | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - জিওনির কম বাজেটের নতুন স্মার্টফোন | মঙ্গলবার, আগস্ট 22, 2017 - নিটল ইলেকট্রনিক্স এর শোরুম এখন সিলেটে | সোমবার, আগস্ট 21, 2017 - সীমান্তে অবৈধ টাওয়ার, ১৭ কোটি টাকা জরিমানা গুনতে হবে বাংলালিংককে | সোমবার, আগস্ট 21, 2017 - টাকা ওঠাতে চার্জ বেশি নিচ্ছে বিকাশ | সোমবার, আগস্ট 21, 2017 - এরিকসনে বিনা নোটিশে ৫০ কর্মী ছাঁটাই করায় অবরুদ্ধ শীর্ষ কর্মকর্তারা |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার
১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার

১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার

award-dw-2016বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে গত শুক্রবার শেষ হয়েছে তিনদিনের ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’। মেলার শেষ দিনে ৩টি হলে মোট ৬টি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হয়।  আয়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, এটুআই’র প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার প্রমুখ।
তথ্যপ্রযুক্তি খাতে বিভিন্ন অবদান রাখায় এবার মোট ৭টি বিভাগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন-
শিক্ষা বিভাগে প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ব্যক্তি ক্যাটাগরিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসাইন, স্বাস্থ্য বিভাগে এমআইএস (প্রতিষ্ঠান) ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ (ব্যক্তি), কৃষি বিভাগে বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (প্রতিষ্ঠান) ও সিরাজগঞ্জের চৌহালি উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ শাহাদত্ হোসাইন সিদ্দিকী (ব্যক্তি), সাংবাদিকতা বিভাগে মাসিক কম্পিউটার জগতের সহকারী সম্পাদক মোহাম্মাদ আবদুল হক, সফটওয়্যার ইনোভেশনে রিভ সিস্টেমস (প্রতিষ্ঠান) ও ওয়াসিইউ টেকনোলজির ফয়সাল করিম (ব্যক্তি), হার্ডওয়্যার ইনোভেশনে অ্যাপলম্বটেক (প্রতিষ্ঠান) ও সিক্স অ্যাক্সিস টেকনোলজির ফারুক আহমেদ, নাগরিক সেবা বিভাগে চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, গোপালগঞ্জের কোটালিপাড়ার ইউএনও জিলাল হোসেন, ঝিনাইদহ সদরের সহকারী ভূমি কমিশনার উসমান গণি, সিআইডি, ঢাকা পুলিশ সুপার শেখ মো. রেজাউল হায়দার এবং সিরাজগঞ্জ জেলার কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু। এ ছাড়াও সিডস্টার্স ওয়ার্ল্ডের ঢাকা পর্বের বিজয়ী ‘ফিল্ডবাজ’ এবং রানার্স আপের উদ্যোক্তাদের হাতেও পুরস্কার তুলে দেওয়া হয় সমাপনী অনুষ্ঠানে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top