শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / ইভেন্ট / ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘সিটিআইটি ২০১৬ মেলা’
১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘সিটিআইটি ২০১৬ মেলা’

১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘সিটিআইটি ২০১৬ মেলা’

‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার’ এই স্লোগানে ১৮ জানুয়ারি থেকে দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট আগারগাঁয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হতে যাচ্ছে ‘সিটিআইটি ফেয়ার-২০১৬’। কম্পিউটার সিটির আয়োজনে এটি তাদের ১৪ তম মেলা। এই মেলা চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

CITYIT-fair-2016-corporateমেলা উপলক্ষে শনিবার দুপুরে কম্পিউটার সিটি মার্কেটে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তথ্য তুলে ধরেন মেলার আহ্বায়ক মুজিবুর রহমান স্বপন। এ সময় উপস্থিত ছিলেন বিসিএস কম্পিউটার সিটির সভাপতি আহমেদ হাসান, সাবেক সভাপতি আজিমুদ্দিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মইনুল ইসলাম,কোষাধাক্ষ রফিকুল ইসলাম সহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

মুজিবুর রহমান স্বপন বলেন, এবার বড় পরিসরে মেলার আয়োজন করা হয়েছে। এবারের মেলার থিমের সঙ্গে মিল রেখে শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলায় তাদের জন্য থাকছে একটি ভৌতিক টানেল। যেটিকে বলা হচ্ছে ব্ল্যাকহোল। সেখানে থাকছে একটি স্পেসযান। এই স্পেসযান থেকে একটি এলিয়েন বেড়িয়ে এসে শিশুদের মনোরঞ্জন করবে। মেলায় ২ টি গেমিং জোনও থাকছে। এছাড়াও শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আহমেদ হাসান জানান, ১৫৬ টি স্টল মেলায় বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাদের পণ্য বিক্রি করবে। এছাড়া থাকছে ১৩ টি প্যাভেলিয়ন সেখানে ২ টি গেমিং জোন ছাড়াও স্পন্সর প্রতিষ্ঠানগুলো তাদের নতুন পণ্য প্রদর্শন করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা উপলক্ষে প্রতিদিনই সেলিব্রেটিদের আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৪ জানুয়ারি বিকাল চারটায় মেলার উদ্বোধন করবেন আইসিটি প্রতিমন্ত্রী ‍জুনাইদ আহমেদ পলক। এসব উপস্থিত থাকবেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার।

মেলা চলবে প্রতিদিন ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ১০ টাকা। মেলায় প্রবেশ টিকিটের ‍ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে। এছাড়া প্রতিবন্ধীরা মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে। মেলায় প্রবেশ করার জন্য নির্ধারিত ফর্ম পূরণ করে বিনামূল্যে প্রবেশের সুযোগ রয়েছে।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি। সহযোগী স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, লেনোভো, গিগাবাইট, আরমাগার্ডেন, হিটাচি ও ডেল ও কম্পিউটার সোর্স।

মেলার প্রতিদিনের আপডেট পাওয়া যাবে মেলার অফিসিয়াল ফেসবুক পেজে: https://www.facebook.com/BCSComputerCity/

এছাড়া মেলা উপলক্ষে একটি অনলাইন রেডিও চালু করা হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top