শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ১ বিলিয়ন ডলারে স্যামসাংয়ের প্রিন্টার ব্যবসা কিনে নিচ্ছে এইচপি
১ বিলিয়ন ডলারে স্যামসাংয়ের প্রিন্টার ব্যবসা কিনে নিচ্ছে এইচপি

১ বিলিয়ন ডলারে স্যামসাংয়ের প্রিন্টার ব্যবসা কিনে নিচ্ছে এইচপি

hp-buy-samsung১ বিলিয়ন ডলারের বিনিময়ে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকসের প্রিন্টার ব্যবসা কিনে নিচ্ছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান এইচপি। প্রযুক্তি জগতের ইতিহাসে কোনো প্রিন্টার ব্যবসা বিক্রির ক্ষেত্রে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ দর। এ খবর জানিয়েছে ওয়ালস্ট্রিট জার্নাল।

বিশ্বজুড়ে প্রিন্টার ব্যবসায় শীর্ষস্থানে রয়েছে এইচপি। এরপর রয়েছে যথাক্রমে ক্যানন, সেইকো এপসন করপোরেশন ও ব্রাদার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বিশ্বজুড়ে প্রিন্টার বিক্রির ক্ষেত্রে স্যামসাং পঞ্চম অবস্থানে রয়েছে।

স্যামসাংয়ের প্রিন্টার ব্যবসার সঙ্গে স্যামসাংয়ের ছয় হাজার ৫০০ প্যাটেন্টের মালিকানাও চলে যাবে এইচপির হাতে। আইনিভাবে এই চুক্তি সম্পাদন ও মালিকানা হস্তান্তরের জন্য এক বছর সময় লাগবে। গতকাল সোমবার এইচপি ও স্যামসাংয়ের পক্ষ থেকে এ ব্যাপারে জানানো হয়েছে।

এই চুক্তির ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানানোর আগে এইচপি তাদের নতুন ১৬টি মডেলের প্রিন্টার উন্মুক্ত করে। এইচপির প্রিন্টারের বিভিন্ন সামগ্রী সরবরাহ করে জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান ক্যানন।

স্যামসাং তাদের প্রিন্টার ব্যবসা বিক্রি করে দেওয়ার পর স্যামসাংয়ের প্রায় ছয় হাজার কর্মী কাজ করবেন এইচপির হয়ে। এসব কর্মীর মধ্যে দেড় হাজার ইঞ্জিনিয়ার রয়েছেন।

আরবিসি ক্যাপিটাল মার্কেটস করপোরেশনের বাজার বিশ্লেষক অমিত দারইয়ানানি বলেন, প্রিন্টার ব্যবসা থেকে স্যামসাংয়ের বছরে গড়ে ১০০ থেকে ১৬০ কোটি মার্কিন ডলার আয় হয়।

বাজার গবেষণা প্রতিষ্ঠান ইনফো ট্রেন্ডসের বিশ্লেষক ডেভিড র‍্যামস বলেন, ‘এই লেনদেনের মাধ্যমে প্রিন্টারের ব্যবসা এইচপি আরো এগিয়ে থাকবে বাকি প্রতিষ্ঠানগুলোর তুলনায়।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top