শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন |
প্রথম পাতা / টেলিকম / ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলালিংক
১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলালিংক

১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলালিংক

banglalinkদেশের তৃতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর বাংলালিংক আগামী তিন বছরে বাংলাদেশে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে। অপারেটরটি যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত ২.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। জাতীয় তহবিলে বাংলালিংকের অবদান ২.৪ বিলিয়ন ডলার। আজ ১৩ জুলাই বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব তথ্য জানিয়েছে বাংলালিংক।

এ সময় উপস্থিত ছিলেন বাংলালিংকের মূল কোম্পানি ভিওনের (সাবেক ভিম্পেলকমের) সিইও জন ইভস, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান, হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস আসিফ আহমেদসহ আরও অনেকে।

ভিওনের সিইও জন ইভস জানান, ভিওন বাংলালিংককে দেশের শীর্ষস্থানীয় যোগাযোগ এবং ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে আগ্রহী। এর মাধ্যমে ভিওন বাংলাদেশে ফোরজি সেবা চালু করা এবং ডিজিটাল অর্থনীতিকে গতিশীল করার ক্ষেত্রে ভূমিকা রাখতে চায়। ভিওন সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বাংলাদেশের সর্বস্তরের মানুষকে ডিজিটাল দুনিয়ার সাথে পরিচিত করিয়ে দেওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

বিশ্বের বিভিন্ন দেশ অ্যাকটিভ রেডিও অ্যাক্সেস নেটওয়ার্ক (আরএএন) শেয়ারিং অনুমতি দেয় উল্লেখ করে বাংলালিংক কর্তৃপক্ষ বলেন, টুজি, থ্রিজি, ফোরজি এবং পরবর্তীতে প্রযুক্তি শেয়ারিং চালু করা নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হবে। এর মাধ্যমে গ্রামীণ এলাকায় প্রতিযোগিতা বৃদ্ধি পাবে এবং ফোরজি কাভারেজকে বর্তমান টুজি বা থ্রিজির সমপর্যায়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top