শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’
‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’

‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’

২০২১ সালের মধ্যে দেশে এক কোটি মানুষের নতুন কর্মসংস্থান হবে বলে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

junaid-ahmed-palak-corporateশনিবার বিকেলে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল উদ্ভাবনী ও বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পর্যায়ক্রমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে উল্লেখ করে জুনাইদ আহমেদ পলক বলেন, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহারের ফলে শিক্ষার্থীদের নিকট শিক্ষা পদ্ধতি সহজ, বোধগম্য এবং আনন্দের হয়ে উঠেছে । ফলে শিক্ষার গুণগত মান বাড়ছে।

তিনি বলেন, ১ জানুয়ারি সাড়ে তিন কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বিতরণকৃত প্রায় ৩৫ কোটি পাঠ্য পুস্তক তুলে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে কৃষিক্ষেত্রে উৎপাদন বেড়েছে। চিকিৎসা ক্ষেত্রেও আমরা তথ্য প্রযুক্তির সাহায্যে টেলি মেডিসিন সেবা প্রদান করছি। ইতোমধ্যে নাটোরের দুইটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা চালু করা হয়েছে। ২০১৯ সালের মধ্যে অবশিষ্ট উপজেলাগুলোতে এই সেবা চালু করা হবে।

পলক বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষিত তরুণদের সাথে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নাটোর জেলা প্রশাসক মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এ টু আই কর্মসূচির জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জি, নাটোর রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নার্গিস সুরাইয়া আক্তার, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল ইসলাম এবং নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার চাকী বক্তব্য রাখেন ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top