শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস | শনিবার, জুলাই 22, 2017 - আইটি খাতে কর্মসংস্থান আগামী বছর আরও কমবে:নাসকম | শনিবার, জুলাই 22, 2017 - সনির ২৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার স্মার্টফোন | শনিবার, জুলাই 22, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো সিগেট ডিলার মিট | শনিবার, জুলাই 22, 2017 - অনলাইন কর্মসংস্থানে দ্বিতীয় বাংলাদেশ | শনিবার, জুলাই 22, 2017 - অলেফিন্সে পাওয়া যাচ্ছে ফুল হাইট টার্নস্টাইল গেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’
‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’

‘২০২১ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান’

২০২১ সালের মধ্যে দেশে এক কোটি মানুষের নতুন কর্মসংস্থান হবে বলে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

junaid-ahmed-palak-corporateশনিবার বিকেলে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল উদ্ভাবনী ও বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পর্যায়ক্রমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে উল্লেখ করে জুনাইদ আহমেদ পলক বলেন, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহারের ফলে শিক্ষার্থীদের নিকট শিক্ষা পদ্ধতি সহজ, বোধগম্য এবং আনন্দের হয়ে উঠেছে । ফলে শিক্ষার গুণগত মান বাড়ছে।

তিনি বলেন, ১ জানুয়ারি সাড়ে তিন কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বিতরণকৃত প্রায় ৩৫ কোটি পাঠ্য পুস্তক তুলে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে কৃষিক্ষেত্রে উৎপাদন বেড়েছে। চিকিৎসা ক্ষেত্রেও আমরা তথ্য প্রযুক্তির সাহায্যে টেলি মেডিসিন সেবা প্রদান করছি। ইতোমধ্যে নাটোরের দুইটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা চালু করা হয়েছে। ২০১৯ সালের মধ্যে অবশিষ্ট উপজেলাগুলোতে এই সেবা চালু করা হবে।

পলক বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষিত তরুণদের সাথে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নাটোর জেলা প্রশাসক মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এ টু আই কর্মসূচির জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জি, নাটোর রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নার্গিস সুরাইয়া আক্তার, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল ইসলাম এবং নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার চাকী বক্তব্য রাখেন ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top