শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ | শনিবার, নভেম্বর 18, 2017 - চার দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন সোনিয়া বশির | শনিবার, নভেম্বর 18, 2017 - “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা |
প্রথম পাতা / ক্যারিয়ার / ২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইটি চাকুরি মেলা
২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইটি চাকুরি মেলা

২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইটি চাকুরি মেলা

jobচাকুরিপ্রার্থী এবং চাকুরিদাতাদের একই প্লাটফর্মে নিয়ে এসে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে সরকার আগামী ২৬ অক্টোবর চট্টগ্রামে আইটি চাকুরি মেলার আয়োজন করতে যাচ্ছে।
বিসিসি সূত্রমতে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট এন্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প, ই-কমার্স প্লাটফর্ম ‘পিকাবো’ এবং যুক্তরাজ্যভিত্তিক আর্নস্ট এন্ড ইয়ং (ইওয়াই) এর সহযোগিতায় চট্টগ্রামের জিইসি মিলনায়তনে ‘পিকাবো প্রেজেন্টস চিটাগাং আইটি-আইটিইএস জব ফেয়ার ২০১৭’ অনুষ্ঠিত হচ্ছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের এ মেলা উদ্বোধনের কথা রয়েছে।
আয়োজকদের আশা, ডাটা সফট, কাজী আইটিসহ দেশের ৫০টি শীর্ষ স্থানীয় আইটি কোম্পানী এবং প্রায় ১০ হাজার চাকুরিপ্রার্থী এ মেলায় অংশ নেবে। কয়েকটি আইটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইতোমধ্যে অনলাইনে নিবন্ধিত চাকুরিপ্রার্থীদের কাছে কিছু অ্যাসাইনমেন্ট সরবরাহ করা হয়েছে। যারাই দক্ষতার সাথে অ্যাসাইনমেন্ট সম্পন্ন করবে তারা সরাসরি নিয়োগ পাবে।
চাকুরি মেলার আয়োজন সম্পর্কে বিসিসির নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার বলেন, আইটি খাতে চাকুরিপ্রার্থী এবং চাকুরিদাতা প্রতিষ্ঠানকে একই প্লাটফর্মে নিয়ে এসে যোগ্যতা অনুযায়ী চাকুরি পাওয়ার পথ সুগম করার জন্যই এলআইসিটি প্রকল্প সারাদেশে ধারাবাহিকভাবে চাকুরি মেলার আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ২৬ অক্টোবর চট্টগ্রামে চাকুরি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ মেলা এলআইসিটি প্রকল্প থেকে ইতোমধ্যে যারা প্রশিক্ষণ গ্রহণ করেছে তাদের চাকুরি পাওয়ার ক্ষেত্রে বিরাট সুযোগ সৃষ্টি করবে।
এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম বলেন, এলআইসিটি প্রকল্প বিশ্বমানের প্রশিক্ষণে ৩০ হাজার দক্ষ মানব সম্পদ গড়ে তুলছে। ইতোমধ্যে ১৪ হাজারের প্রশিক্ষণ শেষ হয়েছে। চাকুরি মেলা আয়োজনের মাধ্যমে তাদের চাকুরিদাতা আইটি প্রতিষ্ঠান ও চাকুরিপ্রার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ ও সেতুবন্ধ তৈরি করে দেওয়া হচ্ছে। এছাড়াও, এলআইসিটি প্রকল্প থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের বাইরে যোগ্য চাকুরিপ্রার্থীরাও এ সুযোগকে কাজে লাগাতে পারেন।
চাকুরিপ্রার্থীরা www.ctgjobfair.pickaboo.com সাইটের মাধ্যমে রেজিষ্ট্রেশন করে এ সুযোগকে কাজে লাগাতে পারেন। নিবন্ধিত চাকুরিপ্রার্থী যারা চাকুরি মেলায় অংশ নেবেন তাদের জন্য রয়েছে পিকাবোর গিফট ভাউচার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top