শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / টেলিকম / ৩য় প্রান্তিকে আয় বেড়েছে রবির
৩য় প্রান্তিকে আয় বেড়েছে রবির

৩য় প্রান্তিকে আয় বেড়েছে রবির

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের রাজস্ব আয় ও গ্রাহক দু’টোই বেড়েছে। নেটওয়্যার্ক সম্প্রসারণ ও গুণগত মান সম্পন্ন সেবা দেয়ার জন্য বিনিয়োগও বাড়িয়েছে রবি।

গুলশানে রবি’র কর্পোরেট অফিসে আজ রোববার এক সংবাদ সম্মেলনে তৃতীয় প্রান্তিকে অর্থাৎ জুলাই-সেপ্টেম্বর মাসে ব্যবসায়িক প্রতিবেদনে এসব তথ্য তুলে ধরে জানানো হয়, ভয়েস সেবার চেয়ে ডাটা খাত থেকে রাজস্ব আয় বাড়ছে।

Robi-revenue-grew-corporateসংবাদ সম্মেলনে তুলে ধরা আর্থিক বিবরণী অনুসারে, ২০১৫ সালের প্রথম ৯ মাসে রবিতে ৩১ লাখ নতুন গ্রাহক যোগ হয়েছে। এতে করে রবি’র মোট গ্রাহকের সংখ্যা ২ কোটি ৮৪ লাখে পৌঁছেছে। এটি দেশের মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ২১ দশমিক ৬ শতাংশ।

চলতি বছরের প্রথম ৯ মাসে গত বছরের একই সময়ের তুলনায় রাজস্ব প্রবৃদ্ধি ৬ দশমিক ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে ডাটা থেকে রাজস্ব ১০০ শতাংশের বেশি বেড়েছে। গ্রাহকের জন্য উদ্ভাবনী অফার ও ৩.৫জি নেটওয়ার্ক বিস্তারে ক্রমাগত বিনিয়োগের ফলে ডাটার ব্যবহার এবং এইখাত থেকে রাজস্ব আয় বেড়েছে।

নেটওয়ার্ক বিস্তারে ক্রমাগত বিনিয়োগ এবং পণ্য ও সেবার মূল্য নিয়ে কঠোর প্রতিযোগিতার কারণে প্রথম নয় মাসে পরিচালন মুনাফা হয়েছে ৩৬ দশমিক ৭ শতাংশ। ২.৫জি/ ৩.৫জি নেটওয়্যার্ক বিস্তারে বিনিয়োগের কারণে কর পরবর্তী মুনাফা হয়েছে ৭ দশমিক ৮ শতাংশ যা গত বছরের একই সময়ের তুলনায় কিছুটা কম।

রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সুপুন বীরাসিংহে বলেন, ‘দেশজুড়ে আমাদের ৩.৫জি নেটওয়ার্ক ছড়িয়ে দেয়ায় এ বছরের শুরু থেকেই লক্ষ্যণীয়ভাবে ডাটা সেবা গ্রহণের অগ্রগতি দেখা যাচ্ছে। গ্রাহকদের জন্য সর্বোচ্চ মানসম্মত ২.৫জি ও ৩.৫জি মোবাইল সেবা প্রদান করতে আমরা নেটওয়্যার্ক খাতে বিনিয়োগ আগের চেয়ে বাড়িয়েছি।’

রবি’র প্রধান অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘গ্রাহকের বিভিন্ন ধরণের চাহিদার কথা মাথায় রেখে উদ্ভাবনী পণ্য ও সেবা চালু করাতে রবি প্রতিশ্রুতিবদ্ধ। ইন্টারনেট ডটওআরজি চালুর পর রবি বাজারে এনেছে শেয়ার মাই নেট। এর মাধ্যমে গ্রাহকরা বন্ধুবান্ধব বা আত্মীয় স্বজনদের সাথে ইন্টারনেট শেয়ার করতে পারছেন। রবিই এমন একটি অনন্য ইন্টারনেট শেয়ারিং প্যাক দেশে প্রথমবারের মত চালু করেছে। এছাড়া গ্রাহকদের পুরস্কৃত করার জন্য বিভিন্ন ফিচারের পাশাপাশি ‘ধন্যবাদ’ কর্মসূচি চালু করেছে রবি।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top