শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / কর্পোরেট স্পেশাল / পি৯ ফোনের প্রচারনায় বিভ্রান্তিকর ছবির জন্য ক্ষমা চাইল হুয়াওয়ে
পি৯ ফোনের প্রচারনায় বিভ্রান্তিকর ছবির জন্য ক্ষমা চাইল হুয়াওয়ে

পি৯ ফোনের প্রচারনায় বিভ্রান্তিকর ছবির জন্য ক্ষমা চাইল হুয়াওয়ে

huawei sorry

সম্প্রতি চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের সর্বশেষ নতুন ফোনের অনলাইন প্রচারনায় গুগল প্লাস পেজে একটি ছবি পোস্ট করে। ছবিতে ডিভাইসের ক্যামেরার কথা বোঝাতে ক্যাপশনে লেখা হয়, “অল্প আলোয় ছবি তুলতে পারা আনন্দের”। কিন্তু গুগল প্লাসের ছবির পাশে স্বয়ংক্রিয়ভাবে দেখানো ইমেজ মেটাডাটায় দেখা যায়, পোস্ট করা ওই ছবি আসলে ক্যানন প্রফেশনাল ক্যামেরায় ধারণ করা।

আর এ নিয়ে শুরু হয় বিতর্কের। তবে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিষ্ঠানটির মূল পোস্ট ছিল- ” আমরা ডেলিশাসলি এলাকে সাথে নিয়ে সুন্দর সূর্যোদয়ের ছবি তুলতে সক্ষম হয়েছি। অল্প আলোয় ছবি তুলতে পারাটা আনন্দের”। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে দাবি করে, নতুন একটি বিজ্ঞাপনের রেকর্ডিংয়ের সময় ছবিটি তোলা হয়েছে। বিবৃতিতে বলা হয়, ছবিটির ক্যাপশন নিয়ে আমাদের আরো স্পষ্ট হওয়া দরকার ছিল। আমাদের কখনই বিভ্রান্ত করার ইচ্ছা ছিল না। তবে আমরা ক্ষমাপ্রার্থী, ছবিটি এরই মধ্যে সরিয়ে নেয়া হয়েছে।

প্রতিদ্বন্দ্বী ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান নোকিয়াও ২০১২ সালে এই একই ভুল করেছিলো। সেসময়ে বিজ্ঞাপনে ধারণকৃত হ্যান্ডসেটের প্রচারণার জন্য ব্যবহার করা হয়েছিলো প্রফেশনাল সরঞ্জাম।

সুত্রঃ বিবিসি

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top