শিরোনাম

বুধবার, অক্টোবর 18, 2017 - শুরু হলো বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭ | বুধবার, অক্টোবর 18, 2017 - স্ক্রিন শেয়ার ফিচার যুক্ত হলো ফেসবুক লাইভে | বুধবার, অক্টোবর 18, 2017 - সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের জন্য গুগল চালু করবে অ্যাডভান্সড জিমেইল সিকিউরিটি | বুধবার, অক্টোবর 18, 2017 - বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ১৫তম বর্ষপূর্তি উৎযাপিত | বুধবার, অক্টোবর 18, 2017 - অ্যান্ড্রয়েড ফোনে পর্নোগ্রাফি ব্লক করার উপায় | বুধবার, অক্টোবর 18, 2017 - হোয়াটসঅ্যাপ দিবে রিয়েল টাইমে লোকেশন শেয়ারের সুবিধা | বুধবার, অক্টোবর 18, 2017 - আইফােন ৮ এবং আইফােন ৮ প্লাস বাজারে আনছে গ্রামীণফােন | বুধবার, অক্টোবর 18, 2017 - বাংলাদেশ আইসিটি এক্সপো’তে স্মার্ট এর অফার | বুধবার, অক্টোবর 18, 2017 - এমএসআই এর পার্টনার মিট অনুষ্ঠিত | বুধবার, অক্টোবর 18, 2017 - বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ‘প্রিজম ইআরপি’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ৬৭ বিলিয়ন ডলারে ইএমসিকে কিনলো ডেল
৬৭ বিলিয়ন ডলারে ইএমসিকে কিনলো ডেল

৬৭ বিলিয়ন ডলারে ইএমসিকে কিনলো ডেল

dell-buy-EMC

ডেলের এই ইএমসি অধিগ্রহণ হবে টেক-ব্যবসার ইতিহাসে সবচেয়ে বড় লেনদেন, যা বছরের শুরুতে ইবেই কর্তৃক $৪৯ বিলিয়নে পেপ্যল কিনে নেয়ার চেয়েও বেশ বড়

প্রায় ৭০ হাজার কর্মী রয়েছে তাদের এবং মার্কেট শেয়ার অনুসারে বিশ্বের বৃহত্তম ডাটা-স্টোরেজ (এবং কর্পোরেট সফটওয়্যার) সরবরাহকারি প্রতিষ্ঠান ইএমসি। এই চুক্তি অনুসারে ডেল ৩৩ ডলার করে প্রতি শেয়ারে দেয়ার প্রস্তাব করেছে এই ইএমসিকে, যার মাঝে ২৭ ডলার ক্যাশে এবং বাকিটা ইএমসির অঙ্গ-প্রতিষ্ঠান ভিএমওয়্যার’র সাথে যুক্ত।

ব্যক্তি-মালিকানাধীন কোম্পানি ডেল (এর চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা মাইকেল এস. ডেল) চুক্তি চূড়ান্ত করতে ৬০ দিন সময় দিয়েছে ইএমসি কে। প্রধান শেয়ার হোল্ডার এলিয়ট ম্যানেজমেন্টের সাথে ইএমসি’র ব্রেক-আপের কারণেই কোম্পানিটির এই হঠাৎ বিক্রির জন্য দায়ী বলে মনে করা হচ্ছে। যাহোক, ইএমসির বস জো টুচি’র মধ্যস্ততাতেই এই ৬০ দিন সময় নিয়েছে তারা।

অ্যামেরিকার ম্যাসাচুসেটসে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় ডাটা স্টোরেজ সরবরাহকারি প্রতিষ্ঠান ইএমসি। শুধু লন্ডন স্টক এক্সচেনজের শীর্ষ ১০০ কোম্পানির মাঝেই ৭০টিতে তারা ক্লাউড কমপিউটিং, ডাটা স্টোরেজ এবং আইটি সিকিউরিটি সেবা দিয়ে আসছে।

ইএমসি-ডেল‘ একত্রীকরণ বলার মতই বড়, বিশাল।

এই মার্জ নিয়ে ডেল বলেছে: এটি আপাতত প্রাইভেট কোম্পানি হিসাবে থাকবে এবং এই অধিগ্রহনে প্রয়োজনীয় টাকার বড় একটা অংশ আসবে ঋণ থেকে। তবে ভিএমওয়্যার (VMware)-এর অংশ পাবলিকই থাকবে।

”ডেল এবং ইএমসি’র এই সমন্বয় এন্টারপ্রাইজ সলুশানে একটি বিশাল সম্ভাবনা তৈরি করবে,” আজ এক ঘোষণায় কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেল  জানায়।

”আমাদের এই নতুন কোম্পানি ভবিষ্যৎ আইটি সেক্টরের বিভিন্ন স্ট্রাটেজিক দিকগুলো উন্নতিতে দারুণ শক্তিশালী এক অবস্থানেই থাকবে।”

সোর্স: সিএনএন

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top