শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - ই-গভর্নেন্স প্লাটফর্ম বাংলাদেশ এর যাত্রা শুরু | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - দুবাইয়ে ড্রোন ট্যাক্সি সার্ভিস নিয়ে চালানো হয়েছে পরীক্ষা | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - ডোজ ইন্টারনেট নিয়ে এলো “ডোজ ফর বিজনেস” প্যাকেজ! | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - মাইক্রোসফটে স্বাস্থ্য গবেষণা বিভাগ চালু | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - চীন সরকারের ব্লক লিস্টে যুক্ত হলো হোয়াটসঅ্যাপ | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - ফেসবুকে আসছে ‘স্নুজ’ বাটন | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - যে ভাবে বন্ধ করবেন স্মার্টফোনের ফ্রি বিজ্ঞাপন | মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2017 - কম রেঞ্জের অসাধারণ ফোন আনল জিওনি | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - টেকনো আনলো নতুন সেলফি ফোন | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্যাফোডিলে এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত |
প্রথম পাতা / অর্থনীতি / ৯-১০ ডিসেম্বর ‘বিপিও সামিট ২০১৫’
৯-১০ ডিসেম্বর ‘বিপিও সামিট ২০১৫’

৯-১০ ডিসেম্বর ‘বিপিও সামিট ২০১৫’

বাংলাদেশ এসোসিয়েশন অব কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) আয়োজিত বিজনেজ প্রসেস আউটসোর্সিং তথা বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুণ তরুণীদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও সেক্টরের অবস্থানকে তুলে ধরার লক্ষ্য নিয়ে ৯ থেকে ১০ ডিসেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে ‘বিপিও সামিট ২০১৫’।

বিপিওসামিটের ২০১৫ আসরের সহযোগী হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), সিটিও ফোরাম বাংলাদেশ, বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

গত বুধবার আইসিটি বিভাগের সভাকক্ষে আয়োজকদের সঙ্গে এই সকল এসোসিয়েশনের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

BACCO-and-ICT-division-is-organizing-a-two-days-BPO-Summit-in-Decemberউল্লেখ্য যে, বিজনেস প্রসেস আউটসোর্সিংয়ের (বিপিও) বিশ্ববাজারে বাংলাদেশের সমূহ সম্ভাবনা রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষ করে, টেরেস্ট্রিয়াল ইন্টারনেট ক্যাবল সংযোগ, থ্রি জি সম্প্রসারণ এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচর কারনে দেশে এবং বিদেশে আউটসোর্সিং কাজে আমাদের অংশগ্রহণ বাড়ছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ এসোসিয়েশন অব কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য, BACCO) যৌথ উদ্যোগে দুইদিনব্যাপী এই সামিট অনুষ্টিত হবে।

চুক্তি বেসিসের নির্বাহী পরিচালক সামী আহমেদ, আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক, সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার, বিডব্লিউআইটির সাধারণ সম্পাদক রেজওয়ানা খান, ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ, স্বাক্ষর বিসিএসের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, এবং আয়োজক সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং বাক্যর সভাপতি আহমাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট নবীর উদ্দিন, বাক্যের সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমিনুল হক, কোষাধ্যক্ষ তানভির ইব্রাহিম, নির্বাহী সম্পাদক আব্দুর রহমান শাওন এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট মো. সেলিম সরকার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top