শিরোনাম

বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - কম্পিউটার সোর্সে রূপালী চাঁদের ডেল আল্ট্রাবুক | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বিসিএস কম্পিউটার সিটিতে আসুস উইন্টার ফেসটিভ্যাল | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - দেশের মোবাইল বাজারে সিম্ফনির নতুন দুটি স্মার্টফোন | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - ওয়াই-ফাইয়ের স্মার্ট বাড়ি সজাতে পারেন মনের মত | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বাংলালিংক এবং সিম্ফনি’র Roar E80 স্মার্টফোন সাথে ১৮জিবি ফ্রি ইন্টারনেট | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / এনপিও পুরস্কার পেল বেসিসের তিন সদস্য কোম্পানি
এনপিও পুরস্কার পেল বেসিসের তিন সদস্য কোম্পানি

এনপিও পুরস্কার পেল বেসিসের তিন সদস্য কোম্পানি

npoউৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎকর্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ বেসিসের তিনটি সদস্য কোম্পানি ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৫’ পুরস্কার অর্জন করেছে।
বুধবার রাজধানীর একটি হোটেলে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
শিল্প মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এই পুরস্কার প্রদান করে থাকে। পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল), ইরা ইনফোটেক লিমিটেড ও ডিভাইন আইটি লিমিটেড।
তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য মাঝারি শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল) প্রথম পুরস্কার ও ইরা ইনফোটেক লিমিটেড দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে। এছাড়া দেশীয় ইআরপি সফটওয়্যার তৈরিতে বিশেষ অবদান রাখায় ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ডিভাইন আইটি লিমিটেড প্রথম পুরস্কার লাভ করেছে।
এ বিষয়ে বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান বলেন, বেসিসের এই তিন সদস্য কোম্পানির এনপিও পুরস্কার প্রাপ্তি দেশের তথ্যপ্রযুক্তি খাতের জন্য গর্বের। তথ্যপ্রযুক্তি খাতকে আনুষ্ঠানিকভাবে এখনও শিল্প হিসেবে ঘোষনা করা না হলেও, এই পুরস্কার তথ্যপ্রযুক্তি খাতকে শিল্পের মর্যাদা দিয়েছে। আশাকরি আগামীতেও সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার প্রতিষ্ঠানগুলো এ ধরণের স্বীকৃতি পাবে।
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ, এনপিও পরিচালক অজিত কুমার পাল এফসিএ প্রমুখ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top