শিরোনাম

বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - কম্পিউটার সোর্সে রূপালী চাঁদের ডেল আল্ট্রাবুক | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বিসিএস কম্পিউটার সিটিতে আসুস উইন্টার ফেসটিভ্যাল | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - দেশের মোবাইল বাজারে সিম্ফনির নতুন দুটি স্মার্টফোন | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - ওয়াই-ফাইয়ের স্মার্ট বাড়ি সজাতে পারেন মনের মত | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বাংলালিংক এবং সিম্ফনি’র Roar E80 স্মার্টফোন সাথে ১৮জিবি ফ্রি ইন্টারনেট | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / ‘দেখবেন, ধরবেন ও চেক করবেন’ বিজ্ঞাপন নিয়ে তোলপাড়!
‘দেখবেন, ধরবেন ও চেক করবেন’ বিজ্ঞাপন নিয়ে তোলপাড়!

‘দেখবেন, ধরবেন ও চেক করবেন’ বিজ্ঞাপন নিয়ে তোলপাড়!

3-simpleজনপ্রিয় ও সমালোচিত ফেসবুক তারকা নায়লা নাঈম ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে সচেতনতামূলক একটি ক্যাম্পেইনের মডেল হয়েছেন। গত ১৫ অক্টোবর ‘চেকমেট’ নামক ওই ক্যাম্পেইনের ফেসবুক পেজে ১ মিনিট ৫৮ সেকেন্ডের ব্রেস্ট ক্যান্সার সচেতনতায় একটি বিজ্ঞাপন চিত্র প্রকাশিত হয়েছে। যেখানে পরামর্শদাতা হিসেবে দেখা গেছে তাকে। বিজ্ঞাপনচিত্রটি প্রকাশের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। বিজ্ঞাপনচিত্রটি সচেতনতামূলক হলেও বিজ্ঞাপনের ভাষার করণেই চলছে এ সমালোচনা। বিজ্ঞাপনচিত্রটি প্রকাশের পরই তা ছড়িয়ে পড়ে বিভিন্ন  সোশ্যাল মিডিয়ায়। যেখানে বিজ্ঞাপনচিত্রটির ভাষা নিয়ে চলছে নানা আলোচনা তৈরি করা হচ্ছে নানা ধরনের ট্রল।

এদিকে বিজ্ঞাপনটি নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ ক্যান্সার বিশেষজ্ঞরা। জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটের ইপিডিমিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, ‘নায়লা নাঈম নামের এক ‘বিখ্যাত’ মডেল অভিনীত এক বিজ্ঞাপন ছাড়া হয়েছে। বানিয়েছে এডকম-এর মতো নামি এজেন্সি। বাংলাদেশ ক্যান্সার সোসাইটির লোগো দিয়ে তাকে স্পন্সর করা হয়েছে। চরম নোংরামি। প্রতিবিপ্লব একেই বলে। বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সারভাইভারদের সংগঠন যখন সশরীরে ছুটে বেড়াচ্ছে নারীর এই নীরব ঘাতকের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে, তখন ভুল-ভ্রান্তি ভরা তথ্যে, অশ্লীল আহ্বানের মেশাল দিয়ে নারী দেহকে পণ্য হিসেবে তুলে ধরার এই জঘন্য ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।’ তাছাড়া বিজ্ঞাপনটি আপ করা পেজেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকেই।

অন্যদিকে দেশের প্রথম সারির একটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিক মাহমুদ উল্লাহ তাঁর ফেসবুক স্ট্যাটাসে বিজ্ঞাপনটির স্বপক্ষে লিখেছেন, “ব্রেস্ট ক্যান্সারের প্রচারণা তো তাহলে স্বার্থকই হলো। গ্রেট আইডিয়া। নেগেটিভ হলেই বা মন্দ কি? মানুষ তো জানছে। কথা তো হচ্ছে। আগে অনেক পজেটিভ প্রচারণাই এরকম হয়ে অজানায় থেকে গেছে। সেইসব পজিটিভ প্রচারণা দিয়ে মানুষের কি কাজে এসেছে। তারচেয়ে এটা মন্দ কি। মানুষ জানা নিয়েই তো কথা।”

> আলোচিত বিজ্ঞাপনচিত্র : – 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top