শিরোনাম

বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - কম্পিউটার সোর্সে রূপালী চাঁদের ডেল আল্ট্রাবুক | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বিসিএস কম্পিউটার সিটিতে আসুস উইন্টার ফেসটিভ্যাল | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - দেশের মোবাইল বাজারে সিম্ফনির নতুন দুটি স্মার্টফোন | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - ওয়াই-ফাইয়ের স্মার্ট বাড়ি সজাতে পারেন মনের মত | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বাংলালিংক এবং সিম্ফনি’র Roar E80 স্মার্টফোন সাথে ১৮জিবি ফ্রি ইন্টারনেট | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / পিপীলিকা’র উৎসবে সহযোগিতা করবে এটুআই
পিপীলিকা’র উৎসবে সহযোগিতা করবে এটুআই

পিপীলিকা’র উৎসবে সহযোগিতা করবে এটুআই

pipilika-a2iবাংলা সার্চ ইঞ্জিন পিপীলিকাকে সমৃদ্ধ করার লক্ষ্যে পিপীলিকা বাংলা উৎসবে (শব্দকল্পদ্রুম)সহযোগিতা করবে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম রবিবার বিকাল ৩ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ প্রেস ব্রিফিং রুমে প্রধানমন্ত্রীর এটুআই প্রোগ্রাম এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
এ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে পাশাপাশি শুদ্ধ বাংলা বানানের প্রতি আগ্রহ বৃদ্ধি করায় ব্যাপকভাবে কাজ করবে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকস্বাক্ষর করেন।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কথাসাহিত্যিক আলী ইমাম, কন্ঠশিল্পী সৈয়দ শহীদ এবং প্রমুখ।
জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পিপীলিকা বাংলা উৎসব আয়োজন করা হবে।
এ উৎসবটি বাংলা সার্চ ইঞ্জিন পিপীলিকাকে সমৃদ্ধ করার পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মের মন থেকে বাংলা ভাষা ও বাংলা বানান বিষয়ে ভয় দূর করতে সহায়তা করবে।
বাংলা নিয়ে নানান খেলা সারাবেলা- এ শ্লোগানকে সামনে রেখে প্রতিযোগিতার পাশাপাশি ছাত্রছাত্রীরা বাংলা ভাষার গৌরবময় ইতিহাস, বিবর্তন, ভাষা আন্দোলন, শব্দ বৈচিত্র প্রভৃতির কথা জানতে পারবেন।
উক্ত প্রতিযোগিতাটি জেলা ও বিভাগীয় পর্যায়ে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার মাধ্যমে অনেক ছাত্র-ছাত্রীদের যুক্ত করতে পারবে।
উল্লেখ্য, ইউএনডিপি এবং ইউএসএইড এর কারিগরি সহায়তায় একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম রূপকল্প ২০২১ বাস্তবায়নে বিভিন্ন জনবান্ধব উদ্যোগ ও কার্যক্রমসমূহ সকল শ্রেণী পেশার মানুষকে অবগত ও উৎসাহিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, ভাষাবিদ, সাহিত্যিক, লেখক ও সাংস্কৃতিক ব্যক্তি এবং বিভিন্ন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top