শিরোনাম

বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - কম্পিউটার সোর্সে রূপালী চাঁদের ডেল আল্ট্রাবুক | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বিসিএস কম্পিউটার সিটিতে আসুস উইন্টার ফেসটিভ্যাল | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - দেশের মোবাইল বাজারে সিম্ফনির নতুন দুটি স্মার্টফোন | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - ওয়াই-ফাইয়ের স্মার্ট বাড়ি সজাতে পারেন মনের মত | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বাংলালিংক এবং সিম্ফনি’র Roar E80 স্মার্টফোন সাথে ১৮জিবি ফ্রি ইন্টারনেট | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল অ্যাপস / ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা বাড়ার কারন
ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা বাড়ার কারন

ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা বাড়ার কারন

fb-msngrফেসবুকের মেসেজিং অ্যাপ ‘মেসেঞ্জার’ নিয়ে ইউজারদের অভিযোগের অন্ত নেই। তবুও কি কমেছে মেসেঞ্জারের জনপ্রিয়তা? মোটেই নয়। মেসেঞ্জার তার নিত্যনতুন ফিচারের দ্বারা ‘নিজ যোগ্যতায়’ জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে। সময়ের সাথে তাল মিলিয়ে ফেসবুক বুঝতে পেরেছিল একটি মেসেজিং অ্যাপে শুধুমাত্র ব্যক্তিগত মেসেজ আদান-প্রদানের সুবিধা থাকাই যথেষ্ট নয়। আরও বাড়তি কিছু চাই। তাই অ্যাড হলো বাড়তি কিছু সুবিধা। বর্তমানে স্মার্টফোন ব্রাউজারগুলো দিয়ে মেসেজ আদান-প্রদানের সুবিধা বন্ধ করছে ফেসবুক। এর বদলে ইউজারদের সুবিধাও তো কম দেয়নি। আসুন দেখে নেওয়া যাক যে পাঁচটি সুবিধা দিয়ে মেসেঞ্জার জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে

গ্রুপ চ্যাট : মেসেঞ্জারের দ্বারা আপনি সহজেই বন্ধুদের সঙ্গে গ্রুপ চ্যাট করতে পারেন। মেসেঞ্জারের সাম্প্রতিক আপডেটে গ্রুপ চ্যাট অপশনটির অনেক ডেভলপ করা হয়েছে। যদিও এটা আপনার মোবাইল ব্রাউজার দিয়েও সম্ভব ছিল। তবে মেসেঞ্জারের মতো এতটা মজা ব্রাউজারে নেই। জাস্ট গ্রুপ আইকনে ক্লিক করে শুরু করতে পারেন গ্রুপ চ্যাট। আপনি বিভিন্নজনকে অ্যাড করতে পারেন। এবং কেউ যদি গ্রুপ ত্যাগ করে সেটাও জানতে পারবেন। গ্রুপ চ্যাটিংয়ে আপনার কোনো জরুরি মেসেজ ‘পিন’ করে রাখতে পারেন।

টাকা আদান-প্রদান : আপনি হয়ত জানেন না যে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আপনি নিরাপদে টাকা আদান-প্রদান করতে পারেন। আপনার ডেবিট কার্ডটি ব্যবহার করে বন্ধুকে টাকা পাঠাতে পারেন যদি তার কার্ড নম্বরটি ফেসবুকে দেওয়া থাকে। একইভাবে আপনি মানি রিকোয়েস্ট পাঠাতে পারেন। এ জন্য বাড়তি কোনো ফি গুনতে হবে না।

ভিডিও কল : এখন ভয়েস কলের যুগ শেষ হয়ে আসছে প্রায়। ভিডিও কলের রাজত্বের পরিসীমা দিনদিন বেড়েই চলছে। ফেসবুক ইউজাররা এতদিন ভিডিও কল করতে ভাইবার, ট্যাঙ্গোর মতো অ্যাপগুলো ব্যবহার করতেন। তাদের ফিরিয়ে আনতে ফেসবুক তাদের মেসেঞ্জারের অ্যাড করেছে ভিডিও কলিং ফিচার। যা মেসেঞ্জারকে আরও জনপ্রিয় করে তুলেছে।

চ্যাট বোটস : ব্যাবসায়ীদের জন্য ফেসবুক তার মেসেঞ্জারে যুক্ত করেছে ‘চ্যাট বোটস’ নামে একটি অপশন। এটির দ্বারা আপনার কাঙ্ক্ষিত বিজনেস নিউজ, আবহাওয়ার খবর ইত্যাদি জানতে পারবেন। এ ছাড়া টিকিট বুকিং, হোটেল বুকিং এর মতো কাজগুলো করতে পারবেন।

গেম : খেলাধুলা করার সঙ্গী পাচ্ছেন না, কিংবা বাইরে বৃষ্টি হচ্ছে? সমস্যা কী? মেসেঞ্জারে গিয়ে কোনো ফ্রেন্ডকে আমন্ত্রণ জানান। তারপর ‘ইমোজি’ আইকনে ক্লিক করে মেসেঞ্জারের ইমোজি কিবোর্ড সিলেক্ট করুন। স্কোরার বলটি সিলেক্ট করে চেপে ধরুন যতক্ষণ পর্যন্ত ‘এয়ার’ শব্দটি শোনা যায়। তারপর শুরু হোক গেমিং।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top