শিরোনাম

বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - কম্পিউটার সোর্সে রূপালী চাঁদের ডেল আল্ট্রাবুক | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বিসিএস কম্পিউটার সিটিতে আসুস উইন্টার ফেসটিভ্যাল | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - দেশের মোবাইল বাজারে সিম্ফনির নতুন দুটি স্মার্টফোন | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - ওয়াই-ফাইয়ের স্মার্ট বাড়ি সজাতে পারেন মনের মত | বৃহস্পতিবার, ডিসেম্বর 8, 2016 - বাংলালিংক এবং সিম্ফনি’র Roar E80 স্মার্টফোন সাথে ১৮জিবি ফ্রি ইন্টারনেট | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / শিক্ষার্থীদের পুরস্কৃত করলো ব্রিটিশ কাউন্সিল ও ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল
শিক্ষার্থীদের পুরস্কৃত করলো ব্রিটিশ কাউন্সিল ও ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল

শিক্ষার্থীদের পুরস্কৃত করলো ব্রিটিশ কাউন্সিল ও ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল

britishcouncil

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনে শীর্ষস্থান অধিকারী ১৩ জন শিক্ষার্থীকে এ বছর জুন মাসে ক্যামব্রিজ এক্সামিনেশন সিরিজে অসাধারণ নৈপূন্যের জন্য পুরস্কৃত করা হয়েছে।

ক্যামব্রিজ আইজিসিএসই, ক্যামব্রিজ ‘ও’ লেভেল এবং ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস এবং ‘এ’
লেভেলে বিষয়গুলোর মধ্যে এ শিক্ষার্থীরা বিশ্বে সর্বোচ্চ নম্বর পেয়েছে।

এছাড়াও, দেশে একত্রিশ জন শিক্ষার্থী এসব বিষয়ে শীর্ষস্থান অধিকার করেছে।

সারাদেশ থেকে বিদ্যালয়ের শীর্ষ শিক্ষার্থীদের অসাধারণ একাডেমিক সাফল্যের স্বীকৃতিস্বরূপ আজ রাজধানীর

ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত ক্যামব্রিজ আউটস্ট্যান্ডিং লার্নার অ্যাওয়ার্ডস এ এসব শিক্ষার্থীদের আউটস্ট্যান্ডিং ক্যামব্রিজ লার্নার সার্টিফিকেট প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মার্ক ক্লেটন, ব্রিটিশ কাউন্সিলের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর জিম স্কার্থ, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের এক্সামিনেশনস ডিরেক্টর দীপ অধিকারী, ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল

এক্সামিনেশনসের রিজিওনাল ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) রুচিরা ঘোষ, ক্যামব্রিজ ইন্টারন্যাশনালএক্সামিনেশনের বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজার সুজি চৌধুরী এবং ব্রিটিশ কাউন্সিলের অন্যান্য প্রতিনিধিগণ।

অনুষ্ঠানে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সর্বোচ্চ স্থান অধিকার করাদের মধ্যে থাকতে পারা সত্যি আনন্দের।

আমাদের দেশের সক্ষমতার ক্ষেত্রে মানব সম্পদ অন্যতম।

আমাদের দেশের তরুণ প্রজন্ম অত্যন্ত মেধাবী।

এসব মেধাবী তরুণদের যেনো আমরা সঠিক যত্ন নিতে পারি এটা আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে।

আর এর ফলেই তারা দেশের কর্মশক্তির এক সক্রিয় সদস্য হিসেবে দেশের সেবা করতে পারবে।

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের এক্সামিনেশন ডিরেক্টর দীপ অধিকারী বলেন, ‘গত কয়েক বছর ধরেই আমরা
লক্ষ্য করছি, বাংলাদেশ থেকে মেধাবী সব শিক্ষার্থীরা উঠে আসছে।

এ বছর, বাংলাদেশি শিক্ষার্থীদেরঅসাধারণ ফলাফল অর্জন নতুন কিছু নয়।

আমরা ব্রিটিশ কাউন্সিলে সবসময় চেষ্টা করি আমাদের সার্বিক সেবা
সেবার মাধ্যমে বাংলাদেশের মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করতে।

শিক্ষার্থীদের সহায়তা করার জন্য আমরা সিআইই’কে ধন্যবাদ জানাচ্ছি।’

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনসের রিজিওনাল ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) রুচিরা ঘোষ বলেন, ‘গত দশকে ক্যামব্রিজের পরীক্ষা বাংলাদেশে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। বাংলাদেশের শিক্ষার্থীরা সফলভাবে তাদের উৎসাহ দেখাতে পেরেছে এটা আমাদের অত্যন্ত আনন্দিত করেছে।

এর পাশাপাশি, শিক্ষার্থীরা শেখার মাধ্যমে ভবিষ্যতের চ্যালেঞ্জের জন্য নিজেদের প্রস্তুত করতে পেরেছে এবং শিক্ষকরাই শিক্ষার্থীদের এভাবে অনুপ্রানিত  করেছেন এজন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।’

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনের বাংলাদেশ ও নেপালের কান্ট্রি ম্যানেজার সুজি চৌধুরী বলেন, ক্যামব্রিজ প্রোগ্রামের উদ্দেশ্য, শিক্ষার্থীদের সৃজনশীলতার সব দিক মূল্যায়ণ এবং তাদের চিন্তা করা ও সমস্যা সমাধানের দক্ষতা অর্জনে সহায়তা করার মাধ্যমে উন্নয়ন ঘটানো যাতে তারা বিশ্ববিদ্যালয় জীবনে নিজেদের অনুপ্রানিত করে তুলতে পারে। মেধাবী তরুণ শিক্ষার্থীদের এ অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। শিক্ষক ও বাবা-মায়ের আপ্রাণ প্রচেষ্টার ফলেই এটা সম্ভব হয়েছে।

শিক্ষার্থীরা এখন শিক্ষাজীবনের পরবর্তী স্তরের জন্য নিজেদের অনুপ্রানিত করে তুলতে পারবে।

কেননা, তাদের এ অর্জন বিশ্বের সব বিশ্ববিদ্যালয়েই গ্রহণযোগ্য।’

শীর্ষস্থান অর্জনকারী ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড বিজয়ী ১৩ জন শিক্ষার্থী বাংলাদেশের সাতটি বিদ্যালয় থেকে এসেছে।

এ বছর তিনজন শিক্ষার্থী ক্যামব্রিজ ‘ও’ লেভেল পরীক্ষায় অ্যাডিশনাল ম্যাথমেটিকস বিষয়ে সর্বোচ্চ নাম্বার পেয়েছে এবং নয় জন শিক্ষার্থী ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস লেভেল ম্যাথমেটিকসে সর্বোচ্চ নাম্বার পেয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top