শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন |
প্রথম পাতা / স্থানীয় খবর / প্রযুক্তি বন্ধ করেছে বড় ভাইদের দৌরাত্ম্য: মুহিত
প্রযুক্তি বন্ধ করেছে বড় ভাইদের দৌরাত্ম্য: মুহিত

প্রযুক্তি বন্ধ করেছে বড় ভাইদের দৌরাত্ম্য: মুহিত

অন্তত ঢাকা মহানগরীতে তারহীন প্রযুক্তি ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ইতিমধ্যেই সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের অর্ধেক বাস্তবায়িত হয়েছে উল্লেখ করে নির্ধারিত সময়ের আগেই বাকিটুকু বাস্তবায়নের জন্য তরুণদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।
বিসিএস আইসিটি এক্সপো ২০১৬-এর সমাপনী দিনে মাইক্রোসফটের প্যাভিলিয়ন ঘুরে দেখেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং আইসিটি  প্রতিমন্ত্রী  জুনায়েদ আহমেদ পলক, মাইক্রোসফট বাংলাদের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির,   মুস্তাফা জব্বার, বিসি এস সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ

বিসিএস আইসিটি এক্সপো ২০১৬-এর সমাপনী দিনে মাইক্রোসফটের প্যাভিলিয়ন ঘুরে দেখেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, মাইক্রোসফট বাংলাদের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, মুস্তাফা জব্বার, বিসি এস সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ

শনিবার (০৫ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ ২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে এই চ্যালেঞ্জ ছুড়ে দেন অর্থমন্ত্রী।
আবুল মাল আব্দুল মুহিত বলেন, একসময় বড় ভাইদের অত্যাচারে শিক্ষা প্রতিষ্ঠঅনে ভর্তী কার্যক্রম দুর্বিসহ হয়ে উঠে ছিলো। এসব বড় ভাইদের চাপ আমাদের দলে যেমন আছে, তেমনি বিএনপি এবং জামায়াতেও আছে। কিন্তু এখন সেই অবস্থা ক্রমেই বদলে যাচ্ছে
তিনি বলেন, তথ্যপ্রযুক্তি’র মাধ্যমে কেবল কাজের গতি বাড়ে না। কাজ সহজ করে দেয়ার পাশাপাশি সবচেয়ে বেশি অবদান রাখে দুর্নীতি রোধে।
তিনি আরও বলেন, আজকের প্রজন্মের শিশুরা কেবল টিপাপিপি নিয়ে ব্যস্ত। তাদের বাবা-মা বা দাদি’র প্রেয়োজন হয় না। কিন্তু এটা কিন্তু মন্দ নয়। তারা এই টিপাটিপি করেই এগিয়ে যাচ্ছে।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিতে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার ও বাংলাদেশ কম্পউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ বক্তব্য রাখেন।
বক্তব্যে ২০১৪ সাল পর্যন্ত হার্ডওয়্যার খাতেও আয়কর রেয়াত সুবিধা দাবি করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ।
জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা আশা করছি সহসাই বাংলাদেশের ওয়ালটন, সিম্ফনি, আমরা টেকনলোজিস এবং নিজস্ব গবেষণায় কাজের মাধ্যমে যে পণ্য তৈরি করছে তা স্যামসাং, ডেল ও এইচপি’র মতো প্রতিষ্ঠান হয়ে যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top