ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

মাইক্রোপ্যাক ফ্ল্যাশ ৬ ইউএসবি-সি কনভার্টার আনল এক্সেল টেকনোলজিস

মাইক্রোপ্যাক ফ্ল্যাশ ৬ ইউএসবি-সি কনভার্টার আনল এক্সেল টেকনোলজিস
মাইক্রোপ্যাক ফ্ল্যাশ ৬ ইউএসবি-সি কনভার্টার আনল এক্সেল টেকনোলজিস

স্মার্টফোন থেকে শুরু করে প্রযুক্তির প্রতিটি পণ্যে লাগছে নতুন সব সুবিধার ছোঁয়া, বাদ যায়নি ইউএসবি প্রযুক্তিও। আর তাইতো, বর্তমানের নতুন ইউএসবি স্ট্যান্ডার্ড হিসেবে পরিচিতি পাচ্ছে ইউএসবি টাইপ-সি স্ট্যান্ডার্ড।

ইন্টারনেট ঘাটলেই আপনি অ্যাপলের নতুন ম্যাকবুকে দেখতে পাবেন একটি সিঙ্গেল ইউএসবি টাইপ-সি পোর্ট যা ম্যাকবুকে নতুন সংযোজন করা হয়েছে। তবে, এই ইউএসবি টাইপ-সি পোর্ট কিন্তু ‘অ্যাপল-অনলি-স্ট্যান্ডার্ড’ নয়, বরং এটি সকল ডিভাইসের জন্য একটি নতুন ইউএসবি স্ট্যান্ডার্ট, এবং এটি সেই সকল প্রকারের ডিভাইসেই এখন দেখা যাচ্ছে।

ইউএসবি সি সংযোগকারীগুলি, প্রায়ই ইউএসবি-সি বলা হয়, আকারে ছোট এবং পাতলা এবং একটি সমান্ত্রীয় এবং ডিম্বাকৃতির চেহারা থাকে। তারা আগের ইউনিভার্সাল সিরিয়াল বাস (ইউএসবি) প্রকারের তুলনায় শুধু চেহারা থেকে ভিন্ন।

ইউএসবি সি সমর্থন ইউএসবি ৩.১ কিন্তু উভয় ইউএসবি ৩.০ এবং ইউএসবি ২.০ এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

মাইক্রোপ্যাক ফ্ল্যাশ ৬ ইউএসবি-সি কনভার্টার এ রয়েছে ২ টি ইউএসবি ৩.১ এবং ১ টি ইউএসবি ৩.১ বিদ্যুত্সংযোগকারী পোর্ট। বিদ্যুত্সংযোগকারী পোর্ট দিয়ে ১০০ ওয়াট পর্যন্ত সংযোগ দেয়া যাবে। এতে রয়েছে ১ টি এসডি ও মাইক্রোএসডি কার্ড রিডার এবং ৪কে রেজুলাশন সাপোর্টেড ১ টি HDMI পোর্ট।

বাজারে বিভিন্ন ধরনের টাইপ সি ডিভাইস থাকলেও মাইক্রোপ্যাক ব্র্যান্ড গ্রাহকদের কাছে আস্থার একটি পণ্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। মোবাইল, পিসি ও অডিও এক্সেসরিস পণ্যে মাইক্রোপ্যাক বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত হয়েছে।

বাংলাদেশের শীর্ষ প্রযুক্তি কোম্পানি এক্সেল টেকনোলজিস লি. এটি বাজারজাত করছে। আরও জানতে প্রতিষ্ঠানটির সাথে ০১৯৮০০০৭০১৭ নম্বরে অথবা [email protected] যোগাযোগ করা যেতে পারে।

মাইক্রোপ্যাক,micropack flash 6 usb-c converter,usb-c converter,micropack,এক্সেল টেকনোলজিস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়