ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

দেশের প্রথম ডিজিটাল ‘হেলথ হাব’ উদ্বোধন করলেন পলক

দেশের প্রথম ডিজিটাল ‘হেলথ হাব’ উদ্বোধন করলেন পলক
দেশের প্রথম ডিজিটাল ‘হেলথ হাব’ উদ্বোধন করলেন পলক

আজ মঙ্গলবার (২২ মার্চ ২০২২) আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’ উদ্বোধন করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মাইবিএল অ্যাপের একটি ফিচার হিসেবে যুক্ত হওয়া এই প্ল্যাটফর্মটি বাংলালিংক গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ হেলথ সল্যুশনের কাজ করবে। ‘হেলথ হাব’-এর পার্টনার ডাক্তারভাই, ডকটাইম ও পালস-এর বিভিন্ন ধরনের ডিজিটাল স্বাস্থ্যসেবা বাংলালিংক গ্রাহকরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে গ্রহণ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো, বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ কর্পোরেট এ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, হেলথ কেয়ার ইনফরমেশন সিস্টেম-এর ম্যানেজিং ডিরেক্টর রায়হান শামসি, ডকটাইম-এর চিফ এক্সিকিউটিভ অফিসার উইলিয়াম ডেলইয়েল ও প্রতিষ্ঠানগুলির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

এসময় বাংলালিংক এর প্রশংসা করে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলালিংক যখন পূর্ণোদ্যমে দেশের বাজারে আসে নতুন ভাবে তখন মোবাইল কলরেট, ইন্টারনেট মূল্য প্রতিযোগিতার জায়গায় নিয়ে আসে। তারা তখনই শহর-গ্রাম ও ধনী-দরিদ্রের দূরত্ব দূর করেছিলো।

বাংলালিংক এর ‘মাছের দাম নাই’ বিজ্ঞাপনের কথা উল্লেখ করে তিনি আরো বেলেন, মোবাইল ফোনে প্রতিযোগিতা মূলক মূল্য নিয়ে আসার পাশাপাশি মোবাইল ফোন ও ইন্টারনেট ব্যবহারের পাশাপশি কীভাবে মৎসজীবি, মৎস শিকারি বা ব্যবসায়ী শহরের সঙ্গে দূরত্ব এবং মধ্যসত্বভোগীদের দূর করে পণ্যের ন্যায্য দাম পেতে আজ থেকে ১০-১৫ বছর আগেই বৈপ্লবিক পরিবর্তন নিয়ে এসেছে।

ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো বলেন, “‘হেলথ হাব’ চালু করা বাংলালিংক-এর একটি উল্লেখযোগ্য উদ্যোগ। কারণ, এটি দেশের প্রধান স্বাস্থ্য সেবাদাতাদেরকে একটি সহজে ব্যবহারযোগ্য ডিজিটাল সার্ভিসের আওতায় আনছে। এর ফলে দেশের মানুষ বিশেষ সুবিধা পাবে। ‘হেলথ হাব’-এর মাধ্যমে ভিওন-এর ডিজিটাল অপারেটরভিত্তিক সেবার পরিসরও বৃদ্ধি পাচ্ছে।”

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “বাংলালিংক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করে এর ডিজিটাল প্ল্যাটফর্মগুলিকে আরও কার্যকর করতে সবসময় আগ্রহী। বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের সাথে কাজ করে এবার আমরা সেরা কয়েকটি ডিজিটাল স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠানের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলালিংক-এর সেবার পরিসর বৃদ্ধি করছি। এর ফলে বাংলালিংক-এর কোটি কোটি গ্রাহক দেশের যে কোনো প্রান্ত থেকে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবেন।” সেরা ডিজিটাল সুবিধা প্রদান করে গ্রাহকদের জীবনযাত্রার মান আরও উন্নত করতে বাংলালিংক প্রতিজ্ঞাবদ্ধ। সাশ্রয়ী মূল্যে উন্নত স্বাস্থ্যসেবা এই লক্ষ্য অর্জনে একটি নতুন পদক্ষেপ।

অনুষ্ঠানে জানানো হয়, ‘হেলথ হাব’-এর ডক্টর কনসাল্টেশন, ইন্স্যুরেন্স, সেফল-হেলথ ট্র্যাকিং টুল, হোম স্যাম্পেল কালেকশন, মেডিসি ডেলিভারি ও ডিসকাউন্টের ব্যবস্থা গ্রাহকদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যার তাৎক্ষণিক ও দীর্ঘস্থায়ী সমাধান দেবে। বিশেষ দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সুবিধাগুলি পাওয়া যাবে। ‘হেলথ হাব’ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বাংলালিংক-এর ওয়েবসাইট ও মাইবিএল অ্যাপে।

হেলথ হাব,পলক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention