ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩১ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন 'ঢাকা ক্লাসিক্স' এর যাত্রা শুরু

নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন 'ঢাকা ক্লাসিক্স' এর যাত্রা শুরু
নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন 'ঢাকা ক্লাসিক্স' এর যাত্রা শুরু

ঢাকা ক্লাসিক্স , একটি নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন, আজ ঘোষণা করেছে যে, দেশে ও বিদেশে পশ্চিমা শাস্ত্রীয়, জ্যাজ এবং ঐতিহ্যবাহী বাংলা সঙ্গীত প্রচারের জন্য আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। ফাউন্ডেশনটি একটি অলাভজনক সংস্থা যার লক্ষ্য স্থানীয় এবং আন্তর্জাতিক সঙ্গীতশিল্পীদের তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা এবং বাংলাদেশের সঙ্গীতপ্রেমীদের মানসম্পন্ন পরিবেশনা প্রদান করা। ঢাকা ক্লাসিক ওয়েস্টার্ন ক্লাসিক্যাল, জ্যাজ এবং বাংলা গানের ক্ষেত্রে সঙ্গীতজ্ঞদের তাদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। ফাউন্ডেশন এই বাদ্যযন্ত্রের ঘরানার সংরক্ষণ এবং প্রচার এবং সঙ্গীতশিল্পীদের জন্য তাদের নৈপুণ্যের বিকাশ ও উন্নতি করার সুযোগ তৈরি করার বিষয়ে উত্সাহী।

মিট দ্য প্রেস ইভেন্টে ফাউন্ডেশনের ইতিহাস এবং লক্ষ্যগুলির উপর একটি উপস্থাপনা, সেইসাথে খুঁজে পাওয়া, কেলি টেলর এবং অতিথি শিল্পী নীল মুখার্জির সংগীত পরিবেশনা ছিল। ইভেন্টটিতে উপস্থিতদের প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য এবং ফাউন্ডেশনের উদ্যোগ সম্পর্কে আরও জানতে একটি প্রশ্নোত্তর সেশন অন্তর্ভুক্ত ছিল। কূটনীতিক, প্রবাসী, সরকারী ও কর্পোরেট উচ্চপদস্থ কর্মকর্তা, সমাজসেবী, সেলিব্রিটি, প্রভাবশালী এবং মিডিয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকা ক্লাসিকস এমন ব্যক্তি ও সংস্থার অনুদান, স্পনসরশিপ এবং অবদানকে স্বাগত জানায় যারা সঙ্গীতের প্রতি তাদের আবেগ এবং এই গুরুত্বপূর্ণ সঙ্গীতের ঘরানার প্রচার ও সংরক্ষণের প্রতি তাদের প্রতিশ্রুতি শেয়ার করে। সমস্ত অবদান ফাউন্ডেশনের বিভিন্ন উদ্যোগ এবং কর্মসূচির সমর্থনে যাবে।

ফাউন্ডেশনের যোগাযোগ ও পাবলিক ইমেজ চেয়ার হিসেবে কাজ করা মিডিয়ার মুখপাত্র মিস সানজানা বলেন, "ঢাকা ক্লাসিকের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি প্রেস এবং জনসাধারণের সাথে শেয়ার করতে পেরে আমরা আনন্দিত।" "আমরা বিশ্বাস করি যে পশ্চিমা শাস্ত্রীয়, জ্যাজ এবং বাংলা সঙ্গীত হল গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক সম্পদ যা উদযাপন করা উচিত এবং সংরক্ষণ করা উচিত। আমরা এমন ব্যক্তি এবং সংস্থার সাথে কাজ করার জন্য উন্মুখ যারা আমাদের আবেগ এবং প্রতিশ্রুতি শেয়ার করে এই প্রচারের জন্য মিউজিক্যাল জেনারস।" সঙ্গীত পরিচালক মিস টেলর বলেছেন।

বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রচারের লক্ষ্যে, ফাউন্ডেশন উচ্চাকাঙ্ক্ষী সংগীতশিল্পী এবং শিক্ষার্থীদের জন্য বিশেষজ্ঞদের কাছ থেকে শিখতে এবং তাদের দক্ষতা বিকাশের জন্য আবৃত্তি, মাস্টার ক্লাস এবং শিক্ষার সুযোগের আয়োজন করবে। ঢাকা ক্লাসিকস আসন্ন মাসগুলির জন্য পরিকল্পনা করা ইভেন্টগুলির একটি চিত্তাকর্ষক লাইন আপ রয়েছে। ঢাকা ক্লাসিকস দেশ-বিদেশে পশ্চিমা শাস্ত্রীয়, জ্যাজ এবং ঐতিহ্যবাহী বাংলা সঙ্গীত প্রচারের জন্য তাদের মিশনে তাদের সাথে যোগ দেওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানায়। আসন্ন ইভেন্টগুলি সম্পর্কে আরও তথ্যের জন্য, দয়া করে ঢাকা ক্লাসিকস ফেসবুক পেজ দেখুন https://www.facebook.com/DhakaClassics

ঢাকা ক্লাসিক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention