ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইনফিনিক্সের সর্বশেষ স্মার্টফোন ‘হট ১১এস’এখন দেশের বাজারে

ইনফিনিক্সের সর্বশেষ স্মার্টফোন ‘হট ১১এস’এখন দেশের বাজারে
ইনফিনিক্সের সর্বশেষ স্মার্টফোন ‘হট ১১এস’এখন দেশের বাজারে

প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স এর হট সিরিজের সর্বশেষ সংস্করণ ‘ইনফিনিক্স হট ১১এস’ এখন বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। মোবাইলটি প্রি-অর্ডারে গেমিং উৎসাহীদের মাঝে অভাবনীয় সাড়া ফেলেছে এবং ঘোষণা আসার কয়েক ঘণ্টার মধ্যেই স্টক ফুরিয়ে গেছে। ইতোমধ্যে দেশের শীর্ষ টেক রিভিউয়াররা ‘ইনফিনিক্স হট ১১এস’ এর রিভিউ করেছেন এবং স্মার্টফোনটি নিয়ে তাদের সন্তুষ্টি জানিয়ে অন্যদের এটি কিনতে পরামর্শ দিচ্ছেন। ১৬ হাজার টাকার কম বাজেটে ‘হট ১১এস’ মোবাইলটি-ই সবচেয়ে ভালো গেমিং ফোন-এমনটাই মত তাদের। সর্বাধুনিক প্রযুক্তির শক্তিশালী এই ডিভাইসটি এখন খুচরা দোকান ও ব্র্যান্ড স্টোর সহ দেশের যেকোনো প্রান্ত থেকে সহজেই কিনতে পারবেন গেমিংভক্তরা।

গত সপ্তাহে ইনফিনিক্স তাদের একেবারেই নতুন ডিভাইস ‘হট ১১এস’ বাজারে আনার কথা ঘোষণা করে এবং এই মোবাইলকে ব্র্যান্ডটির বড় ধরনের সাফল্য মনে করা হচ্ছে। পরবর্তীতে স্মার্টফোনটি বাজারে বেশ সাড়া ফেলতে সক্ষম হয়। ইনফিনিক্সের ‘হট ১১এস’ হচ্ছে প্রথম সারির স্মার্টফোনগুলোর একটি যেটিতে মিডিয়াটেক হেলিও জি৮৮ ডুয়েল-চিপ গেমিং প্রসেসর, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সম্বলিত ৬.৭৮” এফএইচডি+ ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেল আল্ট্রা নাইট ক্যামেরা সংযুক্ত রয়েছে। ভারসাম্যপূর্ণ ও সর্বাধুনিক প্রযুক্তির এসব ফিচার সাথে নিয়ে-ই হট সিরিজ স্লোগান তুলছে ‘গেম অন’।

মূলত মিডিয়াটেক হেলিও জি৮৮’কে বিবেচনা করা হয় উচ্চ-পারফরম্যান্সের একটি চিপসেট হিসেবে এবং এটির মাধ্যমে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা পেতে পারেন গেমিং ভক্তরা। এই স্মার্টফোনের শক্তিশালী হেলিও জি৮৮ ডুয়েল-চিপ প্রসেসর দুটি আর্ম কর্টেক্স-এ৭৫ সিপিইউ এর মাধ্যমে মোবাইলের সক্ষমতা বৃদ্ধি করে সর্বোচ্চ ২ গিগাহার্জ পর্যন্ত এবং দ্রুত অ্যাপ লোডিং ও ক্যামেরায় ছবি তোলার ক্ষেত্রে এটিকে আরো ‘রেসপন্সিভ’ অর্থাৎ দ্রুত কর্মক্ষম করে তোলে। টেক সমালোচকরা ইনফিনিক্স ‘হট ১১এস’ এ ব্যবহৃত বাজারের অন্যতম শীর্ষ ও স্বীকৃত প্রসেসর ‘মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর’ এর প্রশংসায় মেতেছেন ও এটি সুপারিশ করেছেন। এছাড়া, এত উচ্চ-পারফরম্যান্সের প্রসেসর কী করে এমন সাশ্রয়ী বাজেটে গ্রাহকদের হাতে তুলে দেয়া সম্ভব হয়েছে, সে বিষয়েও তারা হতবুদ্ধি হয়েছেন! আর এটিই করে দেখিয়েছে ইনফিনিক্স!

ইনফিনিক্স হট ১১এস এ আরো রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট সম্বলিত ৬.৭৮” এফএইচডি+ আলট্রা স্মুথ ডিসপ্লে। স্মার্টফোনটিতে এমন দামে ৯০ হার্জ রিফ্রেশ রেট প্রাপ্তিও তাদের অবাক করছে। টেকপ্রেমীদের কাছে ৯০ হার্জ আলট্রা স্মুথ ডিসপ্লে ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিতভাবে বিশেষ কিছু। কারণ বৃহৎ আকারের ডিসপ্লের স্পর্শে কমনীয় অনুভূতি পাওয়া যায় ও পাশাপাশি কোনো ‘ল্যাগিং’ অর্থাৎ ‘ত্রুটি’ অথবা ফ্রেম ড্রপ পরিলক্ষিত হয় না। ‘হট ১১এস’ এ আরো রয়েছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল এআই নাইটস্কেপ ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় রয়েছে এফ ১.৬ ওয়াইড-অ্যাপারচার সমৃদ্ধ ৫০ মেগাপিক্সেল ট্রিপল লেন্স সক্ষমতায় ছবি তোলার ব্যবস্থা। এর ফলে ব্যবহারকারীরা কম আলোতেও দিন অথবা রাতে যে কোনো সময়ে অসাধারণ সব ছবি ক্যামেরায় বন্দি করতে পারছেন। ইনফিনিক্স ক্রেতারা জানিয়েছেন এমন ‘ব্র্যান্ড নিউ ফিচার’ এই বাজেটে পাওয়াটা এক কথায় অকল্পনীয়!

অধিকন্তু, ইনফিনিক্সের আলোচিত ‘হট ১১এস’ স্মার্টফোনে আরো আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি, যেটির সাহায্যে একনাগাড়ে ১৩ ঘণ্টা গেম খেলা যাবে এবং এটি একইসঙ্গে ৬০ দিন ‘স্ট্যান্ডবাই টাইম’ অর্থাৎ টানা চলতে পারবে। ব্যাটারির ‘পাওয়ার ম্যারাথন টেকনোলজি’র কারণে মাত্র ৫ শতাংশ চার্জেও মোবাইলটিতে কথা বলা যাবে অতিরিক্ত দুই ঘণ্টা। এ ধরনের সমন্বিত স্মার্টফোন ফিচারও এই দামে সচরাচর পাওয়া যায় না বলে মত বিভিন্ন ব্যবহারকারীদের।

অত্যাধুনিক এই ডিভাইসটির ৪ জিবি র‌্যাম এবং ৬ জিবি র‌্যামের দুটি ভার্সন আছে এবং উভয় ভার্সনেই রয়েছে ১২৮ জিবি রম। গ্রাহকরা ‘গ্রিন ওয়েভ’ এবং ‘পোলার ব্ল্যাক’ এই দুটি রঙে পেতে পারবেন তাদের পছন্দের স্মার্টফোনটি। প্রযুক্তির উদ্ভাবন এবং নান্দনিক ডিজাইনের সঙ্গে অসাধারণ ফিচার ও কার্যক্ষমতা মিলিয়ে ইনফিনিক্স হট ১১এস গ্রাহকদের সুন্দরতম ভিজ্যুয়াল অভিজ্ঞতার সন্ধান দেবে এবং স্মার্টফোনটির ৪ জিবি র‌্যাম ভার্সনটির দাম মাত্র ১৪ হাজার ৯৯০ টাকা ও ৬ জিবি র‌্যাম ভার্সনটির দাম নির্ধারিত হয়েছে ১৫ হাজার ৯৯০ টাকা।

এ প্রসঙ্গে ইনফিনিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার লুয়ি বলেন, “ইনফিনিক্স হট ১১এস এর মাধ্যমে উচ্চ-পারফরম্যান্স ও সর্বাধুনিক প্রযুক্তির এমন একটি স্মার্টফোনের সঙ্গে আমরা গ্রাহকদের পরিচয় করিয়ে দিচ্ছি, যে ধরনের ফোন অন্য ব্র্যান্ডগুলো চড়া মূল্যে বিক্রি করে, বিপরীতে বাংলাদেশের ক্রেতারা এখন ‘হট ১১এস’ সাশ্রয়ী দামে ও সাধ্যের মধ্যেই কিনতে পারবেন। বাংলাদেশের ক্রমবর্ধমান গেমিংভক্তদের মাঝে সাড়া জাগাতে মোবাইলটিতে রয়েছে অনন্য শক্তিশালী হেলিও জি৮৮ ডুয়েল-চিপ অক্টা-কোর প্রসেসর, আলট্রা স্মুথ ডিসপ্লে, ট্রিপল এআই নাইটস্কেপ ক্যামেরা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি। গেমিং এর যুতসই ও রোমাঞ্চকর অভিজ্ঞতা ভক্তদের কাছে পৌঁছে দিতে সৌন্দর্য, শক্তি ও অভিনবতার মিশেলে ধারাবাহিকভাবে স্মার্টফোন তৈরির প্রতিশ্রুতি বজায় রেখেছে ইনফিনিক্স।”

ইনফিনিক্স,হট ১১এস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়