ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

কেমন দেখতে নতুন আইফোন ১৪: অবমুক্তের আগেই ফাঁস প্রথম ঝলক

কেমন দেখতে নতুন আইফোন ১৪: অবমুক্তের আগেই ফাঁস প্রথম ঝলক
কেমন দেখতে নতুন আইফোন ১৪: অবমুক্তের আগেই ফাঁস প্রথম ফাঁস

চলতি বছর সেপ্টেম্বরে বাজারে আসতে চলেছে আইফোন ১৪ সিরিজের ফোনগুলি। অন্যান্য বছরের মতোই নতুন আইফোন লঞ্চ ঘিরে টেক প্রেমীদের মধ্যে উত্তেজনার পারদ চড়ছে। বিগত কয়েক বছরে আইফোন -এর ডিজাইনে বড়সড় পরিবর্তন হয়নি। আইফোন এক্স -এর পর থেকে অ্যাপেল -এর সব ফ্ল্যাগশিপ মডেলেই ডিসপ্লের উপরে নচের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Android দুনিয়ায় সস্তার ফোনেও হোল পাঞ্চ ডিসপ্লে ব্যবহার হলেও এতদিন প্রায় সব আইফোন মডেলের ডিসপ্লের উপরেই থাকত নচ। তবে এবার সেই ছবি বদলাচ্ছে। চলতি সপ্তাহেই আইফোন ১৪ -এর সম্ভাব্য ছবি ইন্টারনেটে ফাঁস হয়েছে। নতুন মডেলে হোল পাঞ্চের সঙ্গেই ডিসপ্লেতে পিল ডিজাইন দেখা গিয়েছে।

সব ঠিক থাকলে ২০২২ সালের সেপ্টেম্বরে আইফোন ১৪ সিরিজের ৪টি নতুন ফোন বাজারে আসছে। আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্র ও আইফোন ১৪ প্র ম্যাক্স মডেলগুলি লঞ্চ হবে। তবে এই বছর কোন আইফোন ১৪ মিনি মডেল লঞ্চ হবে না।

অনেকেই বলছেন নতুন আইফোন ১২ ও আইফোন ৪ -এর মিশ্রণে আইফোন ১৪ ডিজাইন করেছে কুপার্টিনোর কোম্পানিটি।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছিল আইফোন ১৩ -এর মতোই আইফোন ১৪ সিরিজেই এ১৫ বায়নিক চিপ ব্যবহার করতে পারে অ্যাপেল। যদিও নতুন আইফোনের বিষয়ে এখনও মুখ খোলেনি অ্যাপেল।

ছবিতে আইফোন ১৪ এর ডিসপ্লের উপরে বৃত্তাকার হোল পাঞ্চ কাট আউটের নীচে সেলফি ক্যামেরা কাট আউট দেখা গিয়েছে। এছাড়াও পাশে রয়েছে আরও একটি কাট আউট। মনে করা হচ্ছে সেখানে FaceID সেন্সর দিতে পারে অ্যাপেল। ডিসপ্লের পাশে পাতলা বেজেল থাকছে। ফোনের বাঁ দিকে থাকছে অ্যালার্ট স্লাইডার ও ভলিউম বাটন। এই ফোনের ডান দিকে পাওয়ার বাটন থাকতে পারে।

ছবিতে আইফোন ১৪ -এর পিছনে তিনটি ক্যামেরা দেখা গিয়েছে। যদিও এই ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কোন তথ্য জানা যায়নি। ট্রিপল রিয়ার ক্যামেরার সঙ্গেই থাকছে LED ফ্ল্যাশ। অন্যান্য মডেলের মতোই ফোনের পিছনে কোম্পানির লোগো দেখা যাবে। ফোনের বাঁ দিকে ভলিউম বাটনের নীচে থাকবে সিম ট্রে। ছবিতে আইফোন ১৪ -এর নীচে স্পিকার গ্রিল দেখা গিয়েছে। এই ফোনের ডুয়াল স্টিরিও স্পিকার সিস্টেম দিতে পারে অ্যাপেল। ডিজাইনে আধুনিকতার ছোঁয়া যুক্ত হলেও এই ফোনের স্পেসিফিকেশনে বড়সড় পরিবর্তন হচ্ছে না বলেই খবর।

আইফোন ১৪,ফাঁস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention