ঢাকা | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

কার্ভড ডিসপ্লে নিয়ে সাশ্রয়ী মূল্যের টেকনোর ফ্যান্টম এক্স আসছে

কার্ভড ডিসপ্লে নিয়ে সাশ্রয়ী মূল্যের টেকনোর ফ্যান্টম এক্স আসছে
কার্ভড ডিসপ্লে নিয়ে সাশ্রয়ী মূল্যের টেকনোর ফ্যান্টম এক্স আসছে

এন্ট্রি লেভেল ও মিড রেঞ্জের বাজার ছাড়িয়ে এবার ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট উৎপাদন শুরু করল চীনের মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো। সাব ব্র্যান্ড হিসেবে পুনরায় ফ্যান্টম চালু করেছে এ প্রতিষ্ঠান। যার প্রথম হ্যান্ডসেট হলো ফ্যান্টম এক্স।

টেকনো ফ্যান্টম এক্সে অপারেটিং সিস্টেম হিসেবে হাইওএস-ভিত্তিক অ্যান্ড্রয়েড ১১ দেয়া হয়েছে। এতে ৬ দশমিক ৭ ইঞ্চির ১০৮০–২৩৪০ পিক্সেলের ফুল এইচডি সুপার অ্যামোলেড কার্ভড ডিসপ্লে প্রদান করা হয়েছে। এতে মিডিয়াটেকের অক্টাকোর হেলিও জি৯৫ প্রসেসর এবং স্টোরেজ হিসেবে ৮ জিবি ও ২৫৬ জিবি রম প্রদান করা হয়েছে।

ছবি ও ভিডিও ধারণের জন্য ক্যামেরা সেগমেন্টেও ব্যাপক পরিবর্তন এনেছে এ প্রতিষ্ঠান। ফ্যান্টম এক্সে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রথমটি ১.৮৫ ফোকাল লেংথের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। এরপর রয়েছে ৮ মেগাপিক্সলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, যেটিতে ১২০ ডিগ্রি ফিল্ড অব ভিউ সুবিধা রয়েছে। সেই সঙ্গে ১৩ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স রয়েছে। এ ফোনে ফুল পিক্সেল ডুয়াল কোর লেজার ফোকাস ও এলইডি ফ্লাশলাইটও দেয়া হয়েছে। ক্যামেরা ফিচারের দিক থেকে এ স্মার্টফোনে সুপার নাইট ভিউ ৩.০ এবং অপটিক্যাল ও ডিজিটাল মিলিয়ে ২০ এক্স জুম ফিচার দেয়া হয়েছে।

ফোনের সম্মুখে ৪৮ মেগাপিক্সলের প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স প্রদান করা হয়েছে। ফোনের ইয়ারস্পিকার বারে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডুয়াল ফ্ল্যাশও প্রদান করা হয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে টেকনো ফ্যান্টম এক্সে ওয়াই-ফাই, এলটিই, জিপিএস, এফএম রেডিও, ব্লুটুথ এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। সেন্সর হিসেবে এ ফোনে গ্র্যাভিটি সেন্সর, জাইরোস্কোপ, এক্সিলারোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

টেকনো ফ্যান্টম এক্সে ৪ হাজার ৭০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। যেটিকে চার্জ দেয়ার জন্য ৩৩ ওয়াটের ফার্স্ট চার্জিং সুবিধাও যুক্ত করে দেয়া হয়েছে। ফোনটির বাজারমূল্য সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে সংশ্লিষ্টদের ধারণা ২২-২৮ হাজার টাকার মধ্যে এ ফোন ক্রয় করা যাবে।

কার্ভড ডিসপ্লে,টেকনো,ফ্যান্টম এক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়