ঢাকা | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

সামনে আইসিটি সেক্ট্রর ছাড়া কোন সেক্টরেই কাজে আসবে না- জি এম কাদের

সামনে আইসিটি সেক্ট্রর ছাড়া কোন সেক্টরেই কাজে আসবে না- জি এম কাদের
সামনে আইসিটি সেক্ট্রর ছাড়া কোন সেক্টরেই কাজে আসবে না- জি এম কাদের এমপি

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে ১০২ অডিটোরিয়ামে বাদ মাগরিব আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশ (আইসিটিইএসবি ) ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচেনা সভা অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়্যারম্যান ও বিরোধী-দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার সাবেক ভাইস-প্রেসিডেন্ট (আইটি) বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুশতাক আহমদ রূমী, বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর এডভোকেট ; অ্যাডমিনিস্ট্রেটিভ আপীলেট ট্রাইব্যুনালস কোর্ট অফ বাংলাদেশ এর প্যানেল এডভোকেট এডভোকেট ড.মুন্সী শাহজাহান ও বাংলাদেশে আইসিটি জার্নালিস্ট ফোরামের সভাপতি নাজনীন নাহার, স্পেশাল স্পীকার Sophos UK এর কান্ট্রি ম্যানাজার AHM Mohsin সহ অনেকেই ।এ সময় আইসিটি পেশাজীবীদের উদ্দেশ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন,আইটি সেক্ট্ররে প্রফেশনালিজম ডেভেলমেন্ট করলে চাকুরীর পিছে ঘুরতে হবে না, ঘরে বসেই এখন সারা বিশ্বের কাজ করে বৈদাশিক মুদ্রা আয় করা সম্ভব। তিনি আরো বলেন, কম্পিউটার ল্যাপ তৈরী হয়েছে কিন্তু দক্ষ প্রশিক্ষক তৈরী করা হয়নি, সামনে আইসিটি সেক্ট্রর ছাড়া অন্য কোন সেক্টরেই কাজে আসবে না । তিনি আরো বলেন, দেশে দূর্নীতি রন্ধে রন্ধে ঢুকে আছে।

এ সময় বক্তব্যে সভাপতি ইঞ্জি এলাহান উদ্দিন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আইসিটি পেশাজীবীদের সুলভ মূল্যে স্মার্ট ইন্টারনেট , চাকুরীর স্মার্ট নিরাপত্তাসহ সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

সভাপতিত্ব করেন আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অফ বাংলাদেশের প্রেসিডেন্ট ও হোস্টকোডিং করর্পোরেশনের সিইও ইঞ্জিনিয়ার এলাহান এবং সঞ্চানলায় ছিলেন আইসিটিইএসবির মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন আইসিটিইএসবির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহাগ, মোঃ আবু বক্কর সিদ্দিক,মোঃ আব্দুস সালাম, যুগ্ম সচিব তানভীর আহমেদ ,আশফাকুর রহমান, এনামুল হাসান , কোষাধক্ষ্য জিয়াউর রহমান, এক্সিকিউটিভ মেম্বার ইসমাইল হোসেন, ঢাকা জেলার সভাপতি মোহাম্মদ এমরানুল হক খোন্দকার,সহ-সভাপতি মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়া, মোঃ শাহাদাত হোসেন, মোঃ ইব্রাহিম খলিল, ট্রেজারারঃ ইসমাইল হোসেন এবং সংগঠনের মেম্বারবৃন্দ, আইসিটি পেশাজীবী বৃন্দ ও বিভিন্ন অতিথিবৃন্দসহ আরো অনেকেই।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিশেষ অতিথি সৈয়দ মুশতাক আহমদ রূমী, ড.মুন্সী শাহজাহান, বাংলাদেশে আইসিটি জার্নালিস্ট ফোরামের সভাপতি নাজনীন নাহার ,সংগঠনের মহাসচিব এস এম মোয়াজ্জেম হোসেন, সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিকি, ঢাকা জেলার সহ-সভাপতি মুহাম্মদ জাকারিয়া ভূঁইয়া, অনুষ্ঠানে প্রায় ৫ লক্ষ টাকার সমমূল্যের মাইক্রোসফট অফিস ৩৬৫ বিজনেস প্রিমিয়াম সফটওয়্যার ৪০ জনের মধ্যে বন্টন করার জন্য লটারীর মাধ্যমে নির্বাচিত হয় ।

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশ,জি এম কাদের
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention