ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

ব্যবসায়িক মন্দার কারণে কর্মী ছাঁটাই শুরু বিশ্ব প্রযুক্তি ব্র্যান্ড লেনেভোর

ব্যবসায়িক মন্দার কারণে কর্মী ছাঁটাই শুরু বিশ্ব প্রযুক্তি ব্র্যান্ড লেনেভোর
ব্যবসায়িক মন্দার কারণে কর্মী ছাঁটাই শুরু বিশ্ব প্রযুক্তি ব্র্যান্ড লেনেভোর

অর্থনৈতিক মন্দার কারণে কম্পিউটার ব্যবসায় ব্যাপক ক্ষতির মুখে পড়ায় বিশ্ব প্রযুক্তি ব্র্যান্ড লেনোভো কর্মীদের ছাঁটাই শুরু করেছে বলে জানা গেছে।সিআরএন-এর একটি রিপোর্ট অনুযায়ী, লেভোনোতে চাকরির ছাঁটাই "প্রায় ১১৫ মিলিয়ন ডলারের খরচ কমানোর পরিকল্পনার অংশ"।

লেনোভোর সিইও ইয়াং ইউয়ানকিং গত ফেব্রুয়ারিতে জানিয়েছিলেন, আগামী দিনে 'ওয়ার্কফোর্স অ্যাডজাস্টমেন্ট' করা হবে। ২০২২ অর্থবছর শেষে সংস্থার কর্মী সংখ্যা ছিল প্রায় ৭৫ হাজার। কম্পিউটার ও স্মার্টফোনের বাজারে 'গুরুতর মন্দা'র কারণে ৩১ ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকে কোম্পানির আয় ২৪ শতাংশ (বার্ষিক) কমে ১৫.৩ বিলিয়ন ডলার এবং নিট আয় ৪৩৭ মিলিয়ন ডলারে নেমে এসেছে। গ্লোবাল কম্পিউটার মার্কেটে ২২.৪ শতাংশ শেয়ার নিয়ে শীর্ষে রয়েছে লেনোভো। দ্বিতীয় স্থানে থাকা এইচপি ইনকর্পোরেটেড ২১.১ শতাংশ এবং ডেল টেকনোলজিস ১৬.৭ শতাংশ শেয়ার নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, প্রবৃদ্ধি ও চাহিদার এই বিরতি সরবরাহ শৃঙ্খলকে কিছু পরিবর্তন আনার সুযোগও দিচ্ছে। কারণ অনেক কারখানা চীনের বাইরে উৎপাদন বিকল্প খুঁজে বের করতে শুরু করেছে। আগামী বছর যদি প্রধান বাজারগুলোতে মন্দা নেমে আসে, তাহলে মন্দা কাটিয়ে ওঠা সম্ভব হবে না। ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশনের (আইডিসি) জানিয়েছে, মার্চে প্রান্তিকে দুর্বল চাহিদা, অতিরিক্ত ইনভেন্টরি এবং একটি খারাপ সামষ্টিক অর্থনৈতিক অবস্থার ফলে বিশ্বব্যাপী কম্পিউটার ঐতিহ্যগত চালান ৫৬.৯ মিলিয়ন রেকর্ড করা হয়েছিল, গত বছরের একই সময়ের তুলনায় ২৯ শতাংশ কমেছে।

কর্মী ছাঁটাই,লেনেভো,ব্যবসায়িক মন্দা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention