ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

২৭ জুন কক্সবাজারে চতুর্দশ বিডিনগ সম্মেলন

২৭ জুন কক্সবাজারে চতুর্দশ বিডিনগ সম্মেলন
২৭ জুন কক্সবাজারে চতুর্দশ বিডিনগ সম্মেলন

আগামী ২৭ জুন থেকে ১ জুলাই বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ) ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইর্ডাস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর যৌথ আয়োজনে কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্দশ বিডিনগ সম্মেলন ও কর্মশালা। ইতোমধ্যে শুরু হয়েছে সম্মেলনের রেজিস্ট্রেশন। সম্মেলনে ১ দিন বিডিনগ সম্মেলন ও ৪ দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় ইন্টারনেট প্রকৌশলীদের জন্য সেগমেন্ট রাউটিং এবং সিস্টেম অ্যান্ড নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক এ প্রসঙ্গে বলেন, প্রথম সম্মেলন থেকেই বিডিনগ ও আইএসপিএবি যৌথভাবে এ সম্মেলন অয়োজন করে আসছে। আমরা আশা করি এই সম্মেলনের মাধ্যমে ইন্টারনেট সেক্টরের সার্বিক উন্নয়নের পাশপাশি দেশীয় অংশগ্রহণকারীদের পেশাগত দক্ষতার উন্নয়ন হবে। প্রশিক্ষণ এর মাধ্যমে তৈরী দক্ষ প্রকৌশলীগণ বিদেশেও নিজেদের কর্মক্ষেত্র তৈরির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনে অবদান রাখবে।

বিডিনগ সভাপতি রাশেদ আমিন বিদ্যুৎ বলেন, আমাদের দেশের ইন্টারনেটের সার্বিক ব্যবস্থাপনা ও অবকাঠামোর উন্নতি করতে হলে এর সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট প্রকৌশলীদের জ্ঞান ও পেশাদারিত্ব বাড়াতে হবে। এ ধরনের প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক এক্সপার্টরা একসাথে তাদের অভিজ্ঞতা বিনিময় করে। ফলে গত কয়েক বছর আমরা দেখছি আমাদের ইন্টারনেট প্রকৌশলীদের দক্ষতা বাড়ছে। তাই আমরা বিডিনগ সম্মেলনের মাধ্যমে প্রকৌশলীদের মান উন্নয়নের কার্যক্রম অব্যাহত রাখতে চাই।

আইএসপিএবি সেক্রেটারী জেনারেল নাজমুল করিম ভ‚ঁঞা বলেন, আমরা আশা করছি এই সম্মেলনের মাধ্যমে দক্ষ প্রকৌশলী তৈরী হবে এবং তারা জাতীয় ও আর্ন্তজাতিক ভাবে নিরাপদে ইন্টারনেট সেবা প্রদানে ভ‚মিকা রাখবে।

বিডিনগ সাধারণ সম্পাদক বরকতুল আলম বিপ্লব বলেন, সম্মেলন উপলক্ষ্যে ইতোমধ্যে ইন্টারনেটের ব্যবহারিক এবং একাডেমিক রিসার্চ এর উপর স্থানীয় প্রকৌশলীদের নিকট হতে গবেষণাপত্র আহ্বান করা হয়েছে। গবেষণাপত্রগুলো বাংলাদেশে ইন্টারনেটের বিভিন্ন সীমাবদ্ধতা বিশ্লেষণ এবং এর মান উন্নয়নে সহায়তা করবে বলে আমরা আশাকরছি।

সম্মেলন সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.bdnog.org/bdnog14 ওয়েবসাইটে।

চতুর্দশ বিডিনগ,ইন্টারনেট সার্ভিস প্রোভাইর্ডাস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি),বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ)
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention