ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট বিষয়ক এল্বিনোয়া’র দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট বিষয়ক এল্বিনোয়া’র দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত
আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট বিষয়ক এল্বিনোয়া’র দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের নেটওয়ার্কে আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট করার দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিটিআরসি’র নির্দেশনা বাস্তবায়ণে লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স এসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশের উদ্যোগে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৩ সেপ্টেম্বর রাজধানীর গুলশানস্থ একটি হোটেলে দিনব্যাপী কর্মশালায় রাজধানীসহ সারাদেশ থেকে লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের মালিক ও সিস্টেম ইঞ্জিনিয়াররা অংশগ্রহণ করেন। লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স এসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশের সভাপতি ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) -এর সভাপতি মোঃ ইমদাদুল হক।

এছাড়াও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরস এসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) -এর সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূইয়া, সাইবার ক্যাফে ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) -এর সভাপতি এ এম কামাল উদ্দিন আহমেদ সেলিম এবং বাংলাদেশ ইন্টারনেট সমিতি (বিআইবিএস) -এর সভাপতি আনোয়ার হোসেন আনু কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান বক্তা ফাইবার অ্যাট হোম -এর সিটিও সুমন আহমেদ সাবির বলেন কেন লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের নেটওয়ার্কে আইপিভি সিক্স স্থাপন করা জরুরী। এবং আইপিভি সিক্স স্থাপন করার পূর্বে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের কোন ধরনের বিষয় লক্ষ্য রেখে কি ধরনের পরিকল্পনা নেয়া উচিত।

লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স এসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশের সভাপতি ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন বলেন, লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলো সেবা প্রদান করতে গিয়ে নতুন নতুন প্রযুক্তি স্থাপনে বিভিন্ন রকমের বিভ্রান্তি দূরকরা ও আত্মবিশ্বাস বিশ্বাস লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স এসোসিয়েশন (এল্বিনোয়া) প্রতিবছর তার সদস্যদের নিয়ে সেবা প্রদানের নতুন নতুন প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলায় বিভিন্ন ধরনের কর্মশালার আয়োজন করে থাকে। যার ধারাবাহিকতায় এবছর আইপিভি সিক্স স্থাপনে সদসদের আত্মবিশ্বাস বাড়াতে এবং বিভিন্ন রকমের বিভ্রান্তি দূরকরার লক্ষে দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে।

আয়োজনটির সহযোগী ছিল ফাইবার এট হোম লিঃ , অ্যাপেল কমিউনিকেশন লিঃ, ভারগো কমিউনিকেশন, বিডি হাব লিঃ আর্থ টেলিকমিউনিকেশন প্রাঃ লিঃ মাইস্ট্রো, ইকোম।

আইপিভি সিক্স,IPv6,এল্বিনোয়া,LBNOA
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention