ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

মালয়েশিয়ায় একীভূত হচ্ছে ‘আজিয়াটা-টেলিনর’

মালয়েশিয়ায় একীভূত হচ্ছে ‘আজিয়াটা-টেলিনর’
মালয়েশিয়ায় একীভূত হচ্ছে ‘আজিয়াটা-টেলিনর’

বাংলাদেশে আজিয়াটার মালিকানাধীন প্রতিষ্ঠান রবি এবং মালয়েশিয়ায় সেলকম আজিয়াটা বারহাদ। অপরদিকে দেশে টেলিনরের মালিকাধীন প্রতিষ্ঠান গ্রামীণফোন এবং মালয়েশিয়ায় ডিজিকম বারহাদ।

বাংলাদেশে সর্বশেষ তরঙ্গ নিলামে রবি-গ্রামীণফোন, নিজেদের মধ্যে যুদ্ধ করলেও মালয়েশিয়ায় একীভূত হতে যাচ্ছে এই দুই মোবাইল অপারেটরের সহযোগী প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার আজিয়াটা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মালয়েশিয়ায় থাকা সেলকম আজিয়াটা বারহাদ এবং ডিজিকম বারহাদ একীভূত হয়ে পরিচয় পাবে সেলকম ডিজি বারহাদ নামে।

আজিয়াটার ভাষ্য, তারা একীভূত হওয়ার আলোচনায় অনেক দূর এগিয়েছে। একীভূত হওয়ার ফলে নতুন গঠিত কোম্পানিতে দুই পক্ষের হিস্যা হবে ৩৩ দশমিক ১ শতাংশ করে। আজিয়াটা নিজেরা ও মালয়েশিয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মাধ্যমে কোম্পানিতে হিস্যা নেবে ৫১ শতাংশ।

জানা গেছে, সেলকম ও ডিজিকমের ব্যবসা একীভূত হলে ১ কোটি ৯০ লাখ গ্রাহক নিয়ে মালয়েশিয়ার শীর্ষ টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানের খেতাব পাবে সেলকম ডিজি বারহাদ।

বিজ্ঞপ্তিতে আজিয়াটার চেয়ারম্যান গাজ্জালি শেখ আবদুল খালিদ বলেন, ‘সম্ভাব্য একীভূত হওয়ার আলোচনায় এত দূর আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। একীভূত হওয়ার পর মালয়েশিয়ায় সবচেয়ে বড় অপারেটর হবে এটি।’

আজিয়াটা,টেলিনর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention