শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন |
প্রথম পাতা / ক্যারিয়ার / ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট এ কারিগরি শিক্ষা নিয়ে স্বাবলম্বী হোন
ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট এ কারিগরি শিক্ষা নিয়ে স্বাবলম্বী হোন

ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট এ কারিগরি শিক্ষা নিয়ে স্বাবলম্বী হোন

dipti1একটি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন বহুলাংশে নির্ভর করে ঐ দেশের প্রশিক্ষিত জনসংখ্যা তথা জনশক্তির দক্ষতা ও পারদর্শিতার ওপর। কারন দেশের ভবিষ্যত নেতৃত্বকে যথাযথ ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করা না গেলে সেই দেশের জনসংখ্যা দেশের জন্য বোঝা হয়ে দাড়ায়।সময়ের সাথে সাথে এগিয়ে যাচ্ছে দেশ, পরিবর্তন আসছে শিক্ষা ব্যবস্থায়, কারন শিক্ষিত ও দক্ষ জনশক্তি ছাড়া দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হয় না। আর তাই শিক্ষা ক্ষেত্রেও এসেছে পরিবর্তনের ছোয়া। শিক্ষাব্যবস্থা হতে হবে সুনির্দিষ্ট রুপে বাস্তব সম্মত ও কর্মমূখী। সুতরাং শিক্ষার মাধ্যমে জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করতে পারলে সাধিত হবে আমাদের দেশের কাঙ্খিত উন্নয়ন, দেশ এগিয়ে যাবে তার অভিষ্ট লক্ষ্যে – উন্নয়নশীল থেকে উন্নত দেশে। আর তাইতো সাধারন শিক্ষা ব্যবস্থার পাশাপাশি আজ জোয়ার এসেছে কারগরি শিক্ষার।

কারিগরি শিক্ষাই এখন দেশকে দিতে পারে তার সুনির্দিষ্ট লক্ষ্যে পৌছানোর মূলমন্ত্র।আমাদের দেশে বাস্তবমূখী শিক্ষা প্রতিষ্ঠানের অভাবই এক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দেখা দিয়েছে। এক্ষেত্রে ড্যাফোডিল পরিবারের শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে ব্যতিক্রম না বললেই নয়। আর এই শিক্ষাপরিবারের মধ্যে ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট হচ্ছে অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান।ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট-এর রয়েছে রাজধানীর প্রাণকেন্দ্রে নিজস্ব জায়গায় মনোরোম পরিবেশে শিক্ষা সহায়ক সকল প্রকারের সুবিধা সম্বলিত সুবিশাল ক্যাম্পাস। দক্ষ ও কর্মমূখীশিক্ষার পাশাপাশি প্রতি শিক্ষার্থীকে সাফল্যের দুয়ারে পৌছে দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। আত্ম-কর্মসংস্থানের সহায়তা এবং দেশের আর্থ- সামাজিক উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালনের মাধ্যমে দেশের উন্নয়ন সাধিত করার কারনে ডিটিআই আজ দেশের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান।

dipti2ডিটিআই পরিচালিত সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো সম্পূর্ণ গভীরভাবে তাত্ত্বিক, ব্যবহারিক ও বাস্তব ক্ষেত্রে প্রয়োগের প্রশিক্ষণমূলক, যা উচ্চ শিক্ষিত ও বাস্তবজ্ঞানে গুনান্বিত শিক্ষকমন্ডলী এবং সুদক্ষ ল্যাব প্রশিক্ষকগণ দ্বারা পরিচালিত। অত্র প্রতিষ্ঠানের কোর্স সমূহ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সকল সুবিধাদি সহ ড্যাফোডিল পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের সকল সুবিধা যুক্ত। ডিটিআই পরিচালিত।কোর্স গুলোর অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে কোর্স সমূহের মাঝে প্রতিমাসে বিষয়ভিত্তিক কার্যক্ষেত্র পরিদর্শন ও প্রতি সেমিস্টারে ডিপার্টমেন্ট ভিত্তিক ইন্ডাস্ট্রিয়াল শিক্ষা ভ্রমনের সুযোগ। শিক্ষার্থীদের কর্মক্ষেত্রগুলোতেও Internship -এর সুযোগ এবং কোর্স শেষে জব ফেয়ার এর মাধ্যমে চাকুরিদাতা ও চাকুরি আগ্রহীদের মধ্যে সেতুবন্ধন তৈরির মাধ্যমে ছাত্র/ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ তৈরী করা।
আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে e-education বা online education এর মাধ্যমে সারা দুনিয়ার সাথে সংযুক্ত থাকার জন্য প্রতিশিক্ষার্থী পাবে ডিটিআই থেকে Free Laptop সকলছাত্রীদের জন্য রয়েছে কোর্স ফি এর উপর বিশেষ ছাড় ও প্রতিষ্ঠান সংলগ্ন ছাত্রী হোস্টেলের ব্যবস্থা। তাছাড়া ডিটিআই পরিচালিত সকল কোর্সে দরিদ্র ও মেধাবীছাত্র-ছাত্রীদের জন্য আর্থিক উপবৃত্তির ব্যবস্থা ও আলাদা আলাদা শিফটে ক্লাস করার সুযোগ। ডিটিআই তে অধ্যয়নরত সকল ছাত্র-ছাত্রীরা ড্যাফোডিল পরিচালিত অন্যান্য সকলশিক্ষাপ্রতিষ্ঠানে অন্যদের তুলনায় কম খরচে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন ও প্রফেশনাল কোর্সে অংশগ্রহনের সুযোগ। এছাড়াও ডিটিআই এর ছাত্র-ছাত্রীরা চাইলে ড্যাফোডিল এর অন্য সকল প্রতিষ্ঠানের বিভিন্ন সাংস্কৃতিক ও শিক্ষনীয় ক্লাব (যেমন: কালচারালক্লাব, রোবোটিক্স ক্লাব,ডিবেটিংক্লাব, হেলথক্লাবইত্যাদি) সমূহে যোগদানের মাধ্যমে নিজ নিজ প্রতিভা বিকাশের সুযোগ ।

ডিটিআইএর সকল শিক্ষার্থীরা কোর্স শেষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে আর্থিক সুবিধাসহ উচ্চ শিক্ষাগ্রহন করতে পারবে। ডিটিআইএর কোন শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে হয়না বরং দুর্বল ও অমনোযোগী ছাত্র- ছাত্রীদেরকে গাইড টিচার দ্বারা আলাদাভাবে কেয়ার নেয়া হয়। কোনছাত্র/ছাত্রী অসুস্থতা বা অন্য কোন কারনে ক্লাস করতে ব্যর্থ হলে পরীক্ষার পূর্বে রিভিউ ক্লাস সমূহের মাধ্যমে ব্যর্থ ক্লাস সমূহের ক্ষতি পুষিয়ে নিতে পারবে যা অন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নেই।ডিটিআই এর সকল শিক্ষার্থী ড্যাফোডিল পরিবার এর বিশাল কর্ম পরিসরে চাকরির ক্ষেত্রে অগ্রাধীকার পেয়ে থাকে।
ড্যাফোডিল পরিবার এর বিশাল কর্ম পরিসরে ডিটিআই পরিচালিত টেকনোলজিসমূহঃ-
৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং-

  • Computer.
  • Civil.
  • Electrical.
  • Telecommunication

উল্লেখিত টেকনোলজিসমূহে ভর্তির জন্য একজন শিক্ষার্থীকে অবশ্যই নির্ধারিত জিপিএ (২.০০+) সহ মাধ্যমিক সার্টিফিকেট থাকতে হবে। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটধারি অথবা উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য ছাত্র/ছাত্রীরাও ভর্তির জন্য বিবেচিত হবে। ডিটিআই-তে ২০১৭-১৮ সেশনেভর্তি চলছে। বোর্ড কর্তৃক সিট সংখ্যা সীমিত হওয়ায় ব্যাচ পূর্ণ হওয়ার পূর্বে ভর্তির তথ্যের জন্য ভর্তি অফিসে যোগাযোগ করুন।
বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগকরুনঃ
স্থায়ী ক্যাম্পাসঃ ৪৩/আর/৫-বি, পান্থপথ, ঢাকা। ফোন: ৯১২২০১৬-১৭, ০১৭১৩-৪৯৩২৬৭
ভর্তি অফিসঃ ৬৪/৬, লেকসার্কাস, রাসেল স্কয়ার, কলাবাগান, ঢাকা। ফোন: ৯১৩৪৬৯৫, ৯১০৪৪৬০, ০১৭১৩-৪৯৩২৩৩

E-mail: info@dti.ac,

web: www.dti.ac,

Online Apply Link: http://admission.dti.ac/

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top