ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

টুইটার ভোটের পর টেসলার শেয়ারের দরপতন

টুইটার ভোটের পর টেসলার শেয়ারের দরপতন
টুইটার ভোটের পর টেসলার শেয়ারের দরপতন

ইলন মাস্কের একটি টুইটার পোলের ফলে কোম্পানির শেয়ারের মূল্য ৫.৪ শতাংশ হ্রাস পেয়েছে। মাস্ক শনিবার একটি টুইটার পোস্টে বলেন, তার অনুসারীরা বললে তিনি তার ১০ শতাংশ শেয়ার ছেড়ে দেবেন।

মাস্ক এর আগে বলেছিলেন পরবর্তী তিন মাসে শেয়ারের লেনদেনে তার প্রচুর কর প্রদান করতে হবে বলে তিনি কিছু শেয়ার ছাড়তে ইচ্ছুক। শনিবারে দেওয়া মাস্কের এই পোলে মোট ৩৫.৫ মিলিয়ন ভোট পড়ে এবং এর মধ্যে ৫৭.৯ শতাংশ বিক্রির পক্ষে।

জুনের শেষ নাগাদ টেসলার ১৭০.৫ মিলিয়ন মূল্যমানের শেয়ার ছিল। বিশ্বের যানবাহন কোম্পানীর মোট সম্পদের ২৩ শতাংশ তার অধিকারে রয়েছে। শুক্রবারের হিসাব অনুসারে এর ১০ শতাংশের মূল্যমান ২১ বিলিয়ন ডলার। হিসাব অনুসারে ৪ নভেম্বর নাগাদ টেসলা ২৫৯.৬২ মিলিয়ন ডলার মূল্যমানের শেয়ার বিক্রি করেছে।

মাস্কের এই ভোটে আমেরিকান সিনেট ডেমোক্র্যাটদের একটি প্রস্তাবনার প্রতিফলন রয়েছে। এই প্রস্তাবনা অনুসারে প্রেসিডেন্ট জো বাইডনেরে সামাজিক উন্নয়নে মিলিয়নারদের আর্থিক সহায়তা দেওয়ার কথা বলা হয়। অ্যাপল, মাইক্রোসফট, অ্যাসাজন এবং গুগলের সঙ্গে টেসলা এখন পঞ্চম ধনী প্রতিষ্ঠান।

টুইটারে খোলামেলা বক্তব্যের পাশাপাশি নানা সময়ে বিতর্কে জড়ানো মাস্ককে ২০১৮ সালে ইউএস সিকিওরিটি এক্সচেঞ্জ কমিশন ২০ মিলিয়ন ডলার জরিমানা করেছিল।

ইলেকট্রিক ভিকেল কোম্পানী হিসেবে টেসলার অগ্রগতির এই সময়ে মাস্কের এ ধরনের বত্তব্য অনেকেই সমর্থন করেন না। তাই তার এহেন কর্মকান্ড বরাবারই বিনিয়োগকারীরা নিরীক্ষন করেন এবং পরবর্তীতেও করবেন বলে ধারনা করা যায়।

টুইটার,টেসলা,শেয়ার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়