ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ |
৪০ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইলেকট্রিক ট্রাক প্রত্যাহারে বাধ্য হলো নিকোলা

ইলেকট্রিক ট্রাক প্রত্যাহারে বাধ্য হলো নিকোলা
ইলেকট্রিক ট্রাক প্রত্যাহারে বাধ্য হলো নিকোলা

গত জুনে নিকোলার ফনিক্স, আরিজোনার সদর দপ্তরে ব্যাটারিচালিত ট্রাকে আগুন লাগে। প্রথমদিকে ভুলভাবে চালানোকে কারণ হিসেবে উল্লেখ করা হয়। তবে ব্যাটারি প্যাকেই ত্রুটি থাকার কারণে বাজার থেকে বিদ্যুচ্চালিত ট্রাক প্রত্যাহারের ঘোষণা দিতে বাধ্য হয়েছে নিকোলা। খবর রয়টার্স।

সম্প্রতি আমেরিকান কোম্পানিটি জানিয়েছে, অগ্নিকাণ্ডের তদন্তের কারণ হিসেবে ব্যাটারি প্যাকের ভেতর কুল্যান্ট ফুটো পাওয়ার পর বিক্রয় কার্যক্রম স্থগিত করা হয়। এখন পর্যন্ত সরবরাহ করা সমস্ত ব্যাটারিচালিত বৈদ্যুতিক ট্রাকগুলো প্রত্যাহার করে নেবে।

নিকোলার মুখপাত্র রয়টার্সকে বলেছে, বাজারে থাকা তাদের সর্বমোট ২০৯টি ব্যাটারিচালিত বৈদ্যুতিক ট্রাক ফিরিয়ে নিতে ডিলার ও ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। ব্যাটারি থেকে আগুনের ঘটনায় বিবৃতিতে নিকোলা বলেছে, ‘ভুলভাবে চালানো বা অন্য কোনো বাহ্যিক কারণে এমন সমস্যা হওয়ার সম্ভাবনা খুবই কম। সমস্যাটির সমাধান দেয়ার চেষ্টা করছে তারা।’

কোম্পানি বলেছে, নিকোলার নিরাপত্তা ও ইঞ্জিনিয়ারিং দলগুলো অভ্যন্তরীণ তদন্তে ব্যাটারি প্যাকের মধ্যে একটি একক সরবরাহকারী উপাদানকে কুল্যান্ট লিকের সম্ভাব্য উৎস হিসেবে চিহ্নিত করেছে। যার ফলে ট্রাকে আগুন ধরেছিল।

ইলেকট্রিক ট্রাক,নিকোলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention