ঢাকা | রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

চীনে বানানো মডেল থ্রির নতুন সংস্করণ আনলো টেসলা

চীনে বানানো মডেল থ্রির নতুন সংস্করণ আনলো টেসলা
চীনে বানানো মডেল থ্রির নতুন সংস্করণ আনলো টেসলা

ইলন মাস্কের বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান চীনে তাদের প্রস্তুতকৃত মডেল থ্রি গাড়ির নতুন সংস্করণ এনেছে। এর মাধ্যমে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের আগেই কোনো গাড়িকে চীনে উন্মোচন করতে যাচ্ছে টেসলা। নতুন মডেল থ্রি গাড়িটি আগের তুলনায় দীর্ঘ পথ পাড়ি দিতে সক্ষম বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

চীন বিশ্বের সবচেয়ে বড় গাড়ির বাজার এবং টেসলার জন্যও যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় বৃহত্তম বাজার। নতুন মডেল থ্রি তৈরি হচ্ছে সাংহাই কারখানায়, যা কিনতে হলে ক্রেতাদের আগের ভার্সনের চেয়ে ১২ শতাংশ বেশি মূল্য গুনতে হবে।

একই সময় টেসলা চীন ও যুক্তরাষ্ট্রের বাজারে তাদের প্রিমিয়াম মডেল এস ও মডেল এক্স গাড়ির দাম কমিয়েছে প্রায় ১৪ ও ২১ শতাংশ। মডেল থ্রি গাড়িটি চীন থেকেই মধ্যপ্রাচ্য ও এশিয়ার অন্যান্য দেশে রফতানি করা হবে।

চীনে এটি টেসলার গিগাফ্যাক্টরি সাংহাইতে রিফ্রেশড মডেল ৩ তৈরি করা হয়েছে। নতুন মডেল ৩ RWD-এর দাম ৩৫,৮০০ মার্কিন ডলার (চিনা মুদ্রায় ২৫৯,৯০০ ইউয়ান) থেকে শুরু হয়, টেসলার ওয়েইবো অ্যাকাউন্ট অনুযায়ী প্রাক-বিক্রয় শুরুর ঘোষণা দেয় । এটি পূর্বের মডেল ৩ এর তুলনায় ১২ শতাংশের একটি উল্লেখযোগ্য মূল্য বৃদ্ধি, যার প্রারম্ভিক মূল্য প্রায় ৩২,০০০ মার্কিন ডলার ((চিনা মুদ্রায় ২৩১,৯০০ ইউয়ান) ছিল।

২০২০ সালে বিশ্বব্যাপী সর্বাধিক বিক্রিত মডেল ওয়াই চালুর পর মডেল থ্রির এ আপডেট ভার্সন ছিল টেসলার গণবাজারে গাড়ির লাইনআপে প্রথম পরিবর্তন।

টেসলা এখনো গাড়িটিকে যুক্তরাষ্ট্রের বাজারে উন্মোচনের ঘোষণা দেয়নি।

মডেল থ্রি,টেসলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend