ঢাকা | রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০ |
২২ °সে
|
বাংলা কনভার্টার
walton

শাওমির প্রথম গাড়ি ৫ মিনিট চার্জে চলবে ২২০কিলোমিটার!

শাওমির প্রথম গাড়ি ৫ মিনিট চার্জে চলবে ২২০কিলোমিটার!
শাওমির প্রথম গাড়ি ৫ মিনিট চার্জে চলবে ২২০কিলোমিটার!

অটোমোবাইল খাতে নাম লেখালো চীনের ডিজিটাল ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। নিজেদের তৈরি বিদ্যুচ্চালিত গাড়ি প্রদর্শন করেছে কোম্পানিটি। এর পাশাপাশি বিশ্বের শীর্ষ পাঁচ গাড়ি নির্মাতা কোম্পানি হওয়ার লক্ষ্যের কথাও জানিয়েছে শাওমি।

‘এসইউ৭’ ও ‘এসইউ৭ ম্যাক্স’ এই দুটি মডেলের গাড়ি আনছে শাওমি। ডিজাইন দেখতে অনেকটা পোর্শের মতো। দুরন্ত গতির পাশাপাশি গাড়ির সবচেয়ে বড় চমক এটির রেঞ্জ, এক চার্জে ৮০০ কিলোমিটার চলার দাবি করছে শাওমি।

ফোনঅ্যারিনার রিপোর্ট অনুযায়ী, এই গাড়িতে মিলবে হাইপার ইঞ্জিন প্রযুক্তি যা ২১ হাজার আরপিএম গতিতে দৌঁড়তে পারবে। কোম্পানি জানিয়েছে, তারা ইতিমধ্যে হাইপার-ইঞ্জিন ভি৮এস তৈরি করা শুরু করে দিয়েছে যা সর্বোচ্চ ২৭ হাজার আরপিএমে চলতে পারবে।

ভবিষ্যতে এই গাড়ির একটি ৩৫ হাজার আরপিএম সংস্করণও আনা হবে বলে জানিয়েছে শাওমি। গাড়ির সর্বোচ্চ গতি ২৬৫ কিমি প্রতি ঘণ্টা। ০ থেকে ১০০ কিমি প্রতি ঘণ্টা গতি স্পর্শ করতে সময় নেবে ২.৭৮ সেকেন্ড। যা বর্তমানে উপলব্ধ বহু স্পোর্টস কারেও পাওয়া যায় না। তবে সবথেকে অবাক করে দেওয়া বিষয় গাড়ির রেঞ্জ। ওই সংস্থার রিপোর্ট অনুযায়ী, গাড়িটি এক চার্জে ৮০০ কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।

জানা গেছে, বিশ্বের শীর্ষস্থানীয় গাড়ি কোম্পানি যেমন মার্সিডিজ-বেঞ্জ এবং বিএমডাব্লিউ বিশেষজ্ঞদের দ্বারা ডিজাইন করা হয়েছে এই গাড়ি। অনেকটা এসইউভি হলেও, গাড়িটির সামগ্রিক চেহারা স্পোর্টস কারের মতো থাকতে পারে বলে শোনা যাচ্ছে।

শাওমি,গাড়ি,৫ মিনিট চার্জ,২২০কিলোমিটার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention