ঢাকা | সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

ব্যাকআপ ক্যামেরা ত্রুটির কারণে ২লাখ গাড়ি প্রত্যাহার করলো টেসলা

ব্যাকআপ ক্যামেরা ত্রুটির কারণে ২লাখ গাড়ি প্রত্যাহার করলো টেসলা
ব্যাকআপ ক্যামেরা ত্রুটির কারণে ২লাখ গাড়ি প্রত্যাহার করলো টেসলা

ক্যামেরায় ত্রুটির কারণে যুক্তরাষ্ট্রের বাজার থেকে প্রায় দুই লাখ বিদ্যুচ্চালিত গাড়ি (ইভি) প্রত্যাহার করবে টেসলা ইনকরপোরেশন। খবর সিএনবিসি।

যুক্তরাষ্ট্রের দ্য ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন (এনএইচটিএসএ) জানিয়েছে, সফটওয়্যারজনিত ত্রুটির কারণে টেসলার রিয়ারভিউ ক্যামেরায় ছবি প্রদর্শন না করায় গাড়ি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশনের ওয়েবসাইটে পোস্ট করা একটি নথি অনুসারে, প্রভাবিত মডেলগুলির মধ্যে টেসলার মডেল এস, মডেল এক্স এবং মডেল ওয়াই যানবাহনের ২০২৩ সংস্করণ অন্তর্ভুক্ত রয়েছে।

টেসলা জানিয়েছে, এটি একটি ওভার-দ্য-এয়ার (OTA) সফ্টওয়্যার আপডেট বিনামূল্যে প্রকাশ করেছে, এবং প্রত্যেক গাড়ি মালিককে সেই বিজ্ঞপ্তির চিঠিগুলি ২২ মার্চ, ২০২৪ নাগাদ পাঠানো হবে বলে আশা করা হচ্ছে৷

মার্কিন প্রতিষ্ঠানটি তাদের ওয়েবসাইটে হালনাগাদ তথ্যে জানিয়েছে, সফটওয়্যার ত্রুটির কারণে টেসলার ফুল সেলফ ড্রাইভিং ৪.০ সফটওয়্যারচালিত মডেল এস, এক্স ও ওয়াই গাড়িগুলো প্রত্যাহার তালিকায় রয়েছে।

সমস্যা সমাধানে এরই মধ্যে একটি ওভার দি এয়ার সফটওয়্যার আপডেট দেয়া শুরু করেছে টেসলা। সঙ্গে বলা হচ্ছে, আগামী ২২ মার্চ থেকে মেইলের মাধ্যমে প্রত্যাহারের বিষয়ে অবহিত করা হবে।

ব্যাকআপ ক্যামেরা,ত্রুটি,২লাখ গাড়ি,প্রত্যাহার,টেসলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend