ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভায় ৩ প্যানেলের প্রতিশ্রুতি

বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভায় ৩ প্যানেলের প্রতিশ্রুতি
বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভায় নির্বাচন বোর্ডের সদস্য প্রার্থীরা। আজ রাতে ঢাকায়। ছবি: সংগৃহীত

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৮ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বেসিসের নির্বাচন সামনে রেখে আজ সোমবার সন্ধ্যা ছয়টায় রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটির ১১ পদে ৩৩ প্রার্থীর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। লটারির মাধ্যমে তিন প্যানেলের প্রার্থীরা তাঁদের পরিচিতি ও বক্তব্য তুলে ধরেন। সব প্যানেলই বেসিস সদস্যদের স্বার্থসংশ্লিষ্ট নানা উদ্যোগ নিয়ে কাজ করবেন বলে জানায়। পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রক্রিয়ায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলোর ভূমিকা নিশ্চিত করার কথাও বলেন প্রার্থীরা।

পরিচিতি সভায় টিম স্মার্টের সদস্যরা। ছবি: সংগৃহীত

বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিং করবে টিম স্মার্ট

বেসিসের নির্বাচন বোর্ড আয়োজিত এই পরিচিতি সভায় প্রথমে টিম স্মার্ট প্যানেলের প্রার্থীদের পরিচিত করানো হয়। এই প্যানেলের নেতৃত্বে আছেন অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘আমাদের এখন ডেটা তৈরি করার সময়। নীতিনির্ধারণী পর্যায়েও আমাদের অনেক কাজ করার সুযোগ আছে। বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিং করতে হবে। আমরা নির্বাচিত হলে গুলশান বা বনানীতে বেসিসের একটি সাব-অফিস করব। আমরা বেসিসের সব সদস্যকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। টিম স্মার্টের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, নিয়াজ মোর্শেদ ও আরমান আহমেদ খান (সহযোগী), লুতফি হায়দার চৌধুরী (অ্যাফিলিয়েট) ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস (আন্তর্জাতিক)।

পরিচিতি সভায় ওয়ান টিমের সদস্যরা। ছবি: সংগৃহীত

অভিজ্ঞতা থেকে বেসিসকে এগিয়ে নিতে চায় ওয়ান টিম

‘ওয়ান টিম’ প্যানেলের নেতৃত্বে আছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ। তিনি বলেন, ‘বেসিসের সদস্যদের জন্য স্মার্ট বাংলাদেশ ও ডিজিটাল বাংলাদেশের ব্র্যান্ডিং হয়েছে। অভিজ্ঞতার প্রয়োজন আছে আর আমাদের প্যানেলের প্রত্যেকেই অভিজ্ঞ। তাঁদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেসিসকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।’ এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির উত্তম কুমার পাল, দিদারুল আলম, রাশিদুল হাসান, এ কে এম আহমেদুল ইসলাম, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফ রহমান, কে এ এম রাশেদুল মজিদ ও সৈয়দ আবদুল্লাহ জায়েদ (সহযোগী), বিপ্লব ঘোষ (অ্যাফিলিয়েট) ও সৈয়দ মোহাম্মদ কামাল (আন্তর্জাতিক)।

পরিচিতি সভায় টিম সাকসেসের সদস্যরা। ছবি: সংগৃহীত

গঠনতন্ত্রে পরিবর্তন আনতে চায় টিম সাকসেস

‘টিম সাকসেস’ প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘আমি অনেক দিন বেসিসের নির্বাহী কমিটিতে ছিলাম, অনেক কাজের অভিজ্ঞতা রয়েছে। আমরা বেসিসের গঠনতন্ত্রে বড় ধরনের পরিবর্তন আনতে চাই। আমাদের লক্ষ্য বর্তমানের ১১ সদস্যের নির্বাহী কমিটির সদস্যসংখ্যা ২১ জনে উন্নীত করা। এর মধ্যে আমরা চারটি সংরক্ষিত পদ রাখতে চাই, যেখানে ২টি পদ থাকবে নারী উদ্যোক্তাদের জন্য। টিম সাকসেসের আরেকটি বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা।’ টিম সাকসেসের অন্য প্রার্থীরা তাঁদের পরিচিতি দিয়ে বক্তব্য রাখেন। এর মধ্যে সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন বেসিসের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তাঁর সঙ্গে ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য সৈয়দ মামনুর কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এ সভায় উপস্থিত ছিলেন।

বেসিসের মোট সদস্যসংখ্যা ২ হাজার ৪০১। তবে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। তাঁদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য শ্রেণিতে ভোটার ৯ জন।

বেসিস নির্বাচন,প্রার্থী পরিচিতি সভা,৩ প্যানেল,টিম স্মার্ট,ওয়ান টিম,টিম সাকসেস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend