Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

গুগল -এ এই সব বিষয় সার্চ করছেন? সাবধান

গুগল -এ এই সব বিষয় সার্চ করছেন? সাবধান
গুগল -এ এই সব বিষয় সার্চ করছেন? সাবধান

গুগল এর ব্যবহার রোজ বেড়েই চলেছে। ইন্টারনেট ব্যবহার করেন অথচ গুগল ব্যবহার করেন না, এমন মানুষ খুঁজে পাওয়া চাপের বিষয়! আর সেই কারণেই এখন সামান্য থেকে সামান্যতম জিনিস জানার জন্য, খোঁজার জন্য পৃথিবীর বিখ্যাত সার্চ ইঞ্জিন গুগলকে ব্যবহার করে থাকেন।

কিন্তু আপনার গুগলের বিষয়ে বেশ কিছু জিনিস জেনে রাখা উচিত। এটা আপনার জন্য গুরুত্বপূর্ণ। কারণ আপনি যদি সচেতন না থাকেন তাহলে বিপদ বাড়বে বই কমবে না। এই সার্চ ইঞ্জিনের একাধিক নিয়ম কানুন আছে নিজের, সেগুলো আপনার মনে রাখা উচিত। কারণ আপনি সেই নিয়ম না মেনে গুগলে যদি এমন কিছু সার্চ করেন যা তার নিয়মের পরিপন্থী তাহলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। হতে পারে আপনার জেলও। তাই আপনার জেনে রাখা উচিত গুগলে কোন জিনিস সার্চ করবেন না, কেন করবেন না আর কোন জিনিস তাদের নিয়মের পরিপন্থী। আসুন দেখে নেওয়া যাক।

CHILD PORN

গুগলে ভুলেও চাইল্ড পর্ন খুঁজবেন না। মনে রাখবেন ভারতীয় সরকার চাইল্ড পর্নগ্রাফিকে অপরাধ হিসেবে ঘোষণা করেছে এবং এর বিরুদ্ধে কঠোর আইন এনেছে। ফলে গুগলে চাইল্ড পর্ন দেখা বা খোঁজা কিন্তু অপরাধ। এমনকি শেয়ার করাও। ফলে আপনি যদি এগুলোর একটাও করে থাকেন তাহলে কিন্তু আপনি গুগলের নিয়ম ভঙ্গ করবেন। আর এর কারণে আপনার বিরুদ্ধে মামলাও হতে পারে। এমনকি জেলও।

BOMB MAKING

যাই দেখেন বা শোনেন সেটাই গুগলে সার্চ করেন? তাহলে সাবধান হন। গুগলে কখনও ভুলেও বোমা কীভাবে তৈরি করতে হয় সেটা সার্চ করবেন না। মনে রাখবেন সরকারের সাইবার সেল কিন্তু সর্বদা বিভিন্ন ধরনের সার্চের উপর নজরদারি চালায়। আপনি যেই এই ধরনের কিছু সার্চ করবেন অমনি আপনার তথ্য তাদের কাছে চলে যাবে। তাই সতর্ক থাকবেন। ভুলেও এগুলো গুগলে সার্চ করবেন না।

ABORTION RELATED QUERRY

কীভাবে গর্ভপাত করবেন, চিকিৎসকের পরামর্শ ছাড়া কীভাবে গর্ভপাত করা যায়, ইত্যাদি ভুলেও গুগলে খুঁজতে যাবেন না। কারণ এটা বেআইনি। আর আপনি বেআইনি কোনও কাজ করলে তার বিরুদ্ধে তো আইনি ব্যবস্থা নেওয়া হবেই। ফলে এবার থেকে গুগলে কিছু খুঁজতে গেলে সতর্ক হন। ভেবে চিন্তে সার্চ করুন।

গুগল,সার্চ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়