ঢাকা | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ |
২২ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফোনে বার বার মিসড কল আসে? ব্যাঙ্ক থেকে গায়েব হয়ে যাবে টাকা! সাবধান

ফোনে বার বার মিসড কল আসে? ব্যাঙ্ক থেকে গায়েব হয়ে যাবে টাকা! সাবধান
ফোনে বার বার মিসড কল আসে? ব্যাঙ্ক থেকে গায়েব হয়ে যাবে টাকা! সাবধান

প্রযুক্তির অগ্রগতির যুগে বেশিরভাগ কাজই এক ক্লিকে হয়ে গেলেও, একই সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে বিপদের সংখ্যা। কখনও ওটিপি শেয়ার করার কারণে, আবার কখনও পাসওয়ার্ডের কারণে সাইবার জালিয়াতির ঘটনা সামনে আসে। কিন্তু দিল্লিতে সাইবার ক্রাইমের এক চমকপ্রদ ঘটনা সামনে এসেছে। আসলে, দিল্লিতে একটি নিরাপত্তা এজেন্সি চালানো একজন ব্যক্তি সাইবার জালিয়াতির শিকার হয়েছেন। চমকপ্রদ বিষয় হল, শুধুমাত্র একটি মিসড কল দিয়ে হ্যাকাররা সেই ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ লাখ টাকা চুরি করেছে। শুনতে অবাক লাগলেও দিল্লির সেই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে সারা দেশে। এমনও যে ঘটতে পারে, তা অনেকেই বিশ্বাস করতে পারছেন না। একটি মিসড কল দিয়েই ওই ব্যক্তির ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে গায়েব করা হয়েছে ৫০ লাখ টাকা।

দিল্লির ওই ব্যক্তি জানিয়েছেন যে, ১৩ নভেম্বর একটি অপরিচিত নম্বর থেকে একটি কল আসে, যা তোলার পর আর কোনও শব্দ আসেনি এবং কিছুই শোনা যায়নি। এরপরও তিনি সেই নম্বর থেকে মিসড কল পেতে থাকেন। দিল্লির ওই ব্যক্তি জানিয়েছেন যে, তিনি - বার ফোন তুলেছিলেন, কিন্তু কেউ উত্তর দেয়নি এবং প্রায় ঘন্টা ধরে সেই মিসড কলের প্রক্রিয়া চলতে থাকে। এর কিছুক্ষণ পরেই তিনি মেসেজ পেয়ে জানতে পারেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ লাখ টাকা তোলা হয়েছে। দিল্লির ওই ব্যক্তি জানিয়েছেন যে, তিনি কারও সঙ্গে কোনও ধরনের ওটিপি শেয়ার করেননি। অন্য দিকে, এই অদ্ভুত ঘটনায় ডিসিপি সাইবার সেলের তরফে জানানো হয়েছে যে, ওই ব্যক্তির ফোনে ওটিপি এসেছিল, কিন্তু ফোন হ্যাক হওয়ার কারণে, ওই ব্যক্তি তা না জানতে পারলেও হ্যাকারের কাছে সেটি পৌঁছে যায়। এরপরই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ লাখ টাকা তুলে নেওয়া হয়।

হ্যাকাররা ফোন নিয়ন্ত্রণ করে -

একজন আধিকারিক এই বিষয়ে জানিয়েছেন যে, এইভাবে প্রতারকরা জনতার মোবাইল ফোন ক্যারিয়ারের সঙ্গেও যোগাযোগ করে এবং তাদের সিম কার্ড সক্রিয় করতে বলা হয়। একবার এটি ঘটলে, হ্যাকাররা ফোনের নিয়ন্ত্রণ নেয় এবং এমন ঘটনা ঘটায়। বর্তমানে ওই ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করেছেন এবং পুলিশ তা তদন্ত করছে। এই বিষয় সামনে আসার পরে, ইতিমধ্যেই তা নিয়ে শোরগোল শুরু হয়েছে।

মিসড কল,ব্যাঙ্ক,Cyber Fraud
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়