ঢাকা | বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৯ |
২১ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফস্টারের কাছে আটকে কিউকমের গ্রাহকদের ৬৬ কোটি টাকা ফেরত প্রদান দেয়া হবে

ফস্টারের কাছে আটকে কিউকমের গ্রাহকদের ৬৬ কোটি টাকা ফেরত প্রদান দেয়া হবে
ফস্টারের কাছে আটকে কিউকমের গ্রাহকদের ৬৬ কোটি টাকা ফেরত প্রদান দেয়া হবে

পেমেন্ট গেটওয়ে ফস্টারের কাছে আটকে থাকা ই-কমার্স প্ল্যাটফর্ম কিউকমের গ্রাহকদের ৬৬ কোটি টাকা ফেরত প্রদান করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

আজ সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম শফিকুজ্জামান জানান, বাংলাদেশ ব্যাংক দ্রুত এ ব্যাপারে কার্যক্রম গ্রহণ করবে। পূর্ণাঙ্গ প্রতিবেদন তৈরির জন্য আগামী রোববার পর্যন্ত সময় দেয়া হয়েছে।

"আশা করছি কিউকমের আটকে থাকা টাকা গ্রাহকদের ফেরত প্রদানের মাধ্যমে ই- কমার্স আবারো আস্থার জায়গায় ঘুরে দাঁড়াবে," বলেন শফিকুজ্জামান।

জানা যায়, অগ্রিম মূল্য পরিশোধ করেও পণ্য পাননি, এমন ৬ হাজার ৭২১ জন গ্রাহক প্রাথমিকভাবে এই টাকা ফেরত পাবেন।

পেমেন্ট গেটওয়ে ফস্টারের কাছে কিউকমের ৩৯৭ কোটি টাকা আটকে আছে। এর মধ্যে গ্রাহকদের অন্তত ১৬৬ কোটি টাকা রয়েছে, যার বিপরীতে পণ্য ডেলিভারি করেনি ই-কমার্স কোম্পানিটি।

প্রাথমিকভাবে ৫৯.০৫ কোটি টাকা ফিরিয়ে দেওয়ার মাধ্যমে গ্রাহকদের অর্থ ফেরত দিতে সরকারি প্রতিষ্ঠানগুলোর নেওয়া উদ্যোগ একটি উল্লেখযোগ্য অগ্রগতি দেখল।

গত অক্টোবরে প্রতারণার অভিযোগে কিউকমের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ রিপন মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে কোম্পানিটির কার্যক্রম স্থগিত রয়েছে।

পেমেন্ট গেটওয়ে,ফস্টার,কিউকম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়