ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

ই-ক্যাব ২০২২ নির্বাচন কাল শনিবার

ই-ক্যাব ২০২২ নির্বাচন কাল শনিবার
ই-ক্যাব ২০২২ নির্বাচন কাল শনিবার

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যনির্বাহী পরিষদের ২০২২-২৪ মেয়াদের নির্বাচন শনিবার (১৮ জুন)। সরকার অনুমোদিত বাণিজ্য সংগঠনের এই নির্বাচনে ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩১ জন প্রার্থীর মধ্য থেকে ৯ জন পরিচালক নির্বাচনের জন্য সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর ধানমণ্ডির একটি কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত ২৮ মার্চ ই-ক্যাবের নির্বাচনের তফসিল ঘোষিত হয়। মোট ৩৬ প্রার্থী নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পাঁচ জন প্রার্থী পরে তা প্রত্যাহার করে নেন।

এবারের নির্বাচনে ‘অগ্রগামী’, ‘দ্য চেঞ্জ মেকার্স’ এবং ‘ঐক্য’ নামে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। তিন প্যানেলের ২৭ জনসহ মোট ৩১ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

অগ্রগামী প্যানেলে আছেন- ধানসিঁড়ি ডিজিটাল লিমিটেডের শমী কায়সার, কমজগৎ টেকনোলজিসের মোহাম্মাদ আবদুল ওয়াহেদ তমাল, ডায়াবেটিস স্টোর লিমিটেডের মোহাম্মাদ সাহাব উদ্দিন, রেভারি করপোরেশন লিমিটেডের নাসিমা আক্তার নিশা, ব্রেকবাইটের আসিফ আহনাফ, ডিজিটাল হাব সলিউশনস লিমিটেডের মোহাম্মাদ সাইদুর রহমান, ফোকাস ফ্রেমের মো. রুহুল কুদ্দুস, পেপারফ্লাই প্রাইভেট লিমিটেডের শাহরিয়ার হাসান ও ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেডের সৈয়দা আম্বারীন রেজা।

দ্য চেঞ্জ মেকার্স প্যানেলে আছেন - সিপ্রোকো কম্পিউটারস লিমিটেডের শাফকাত হায়দার, বাংলামেডস ফার্মেসি লিমিটেডের ওয়াসিম আলিম, ক্লিনফোর্স লিমিটেডের মো. তাসদীখ হাবীব, আরটিএস এন্টারপ্রাইজের জিসান কিংশুক হক, কিনলে ডটকমের মোহাম্মদ মোজাম্মেল হক, নিজল ক্রিয়েটিভের আবু সুফিয়ান নিলোভ, ই-কুরিয়ার লিমিটেডের বিপ্লব ঘোষ রাহুল, সেবা ডট এক্সওয়াইজেডের মো. ইলমুল হক সজীব এবং হুর নুসরাতের নুসরাত লোপা।

ঐক্য প্যানেলে আছেন - যাচাই ডটকম লিমিটেডের আবদুল আজিজ, মেনসেন মিডিয়ার তৌহিদা হায়দার, স্কুপ ইনফোটেক লিমিটেডের আরিফ মোহাম্মদ আবদুস শাকুর চৌধুরী, পরান বাজারের মো. আরিফুল ইসলাম, এস এম ইন্টারন্যাশনালের মো. ছোফায়েত মাহমুদ, ক্রাফটস ম্যান সলিউশনের মোহাম্মদ সাজ্জাদুল ইসলাম, র‍্যাপিডো ডেলিভারিসের সামদানী তাব্রীজ, আই এক্সপ্রেস লিমিটেডের মো. তাজুল ইসলাম এবং নুরতাজ বাংলাদেশ লিমিটেডের মো. সেলিম শেখ।

নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সহ-সভাপতি আমিন হেলালী। সদস্য হিসেবে রয়েছেন আব্দুর রাজ্জাক ও এ এইচ এম বজলুর রহমান।

নির্বাচন বোর্ড’র চেয়ারম্যান আমিন হেলালী বলেন, ই-ক্যাব নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সুন্দর, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক, অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধ পরিকর। সবার সহযোগিতা পেলে একটি দৃষ্টান্তমূলক নির্বাচন অনুষ্ঠান সম্ভব এবং ভোটাররা বন্ধুত্বপূর্ণ পরিবেশে তাদের অধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে প্রয়োজনীয় প্রস্তুতি ও অন্যান্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলে ই-ক্যাব থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ই-ক্যাব ২০২২ নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়