ঢাকা | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

 ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত

 ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত
২০২২-২৪ এর নির্বাচন অনুষ্ঠিত

গতকাল শনিবার ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দিনভর উৎসবমুখর নির্বাচনে বর্তমান কার্যনির্বাহী পরিষদ এর ৬ জন এবং নতুন প্রার্থীদের মধ্যে ৩ জন পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ভোটারদের অংশগ্রহণের হার ৭৬ শতাংশ। ৯ জন পরিচালক নির্বাচনের জন্য ৭৯৫ জন ভোটারের মধ্যে ৬১১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বিভিন্ন কারণে ১০টি ভোট বাতিল হয়ে যায়।

গত ২৮ মার্চ, ২০২২ ই-ক্যাবর নির্বাচনের তফসিল ঘোষিত হয়। ৩১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন। প্রাপ্ত ভোটের ক্রমানুসারে বিজয়ীরা হলেন যথাক্রমে সৈয়দা আম্বারিন রেজা, মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, শমী কায়সার, আসিফ আহনাফ, শাহরিয়ার হাসান, নাছিমা আক্তার নিশা, মোহাম্মদ সাহাব উদ্দিন, মো. সাইদুর রহমান, ও মো. ইলমুল হক। অত্যন্ত সৌহাদ্যপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ই-ক্যাবের প্রতিযোগিতামূলক এই নির্বাচন অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে ভোটারগণ এসে ভোটদানে অংশ নেন। কেন্দ্রের পরিবেশ ও ভোটদানের স্বচ্চ প্রক্রিয়ার বিষয়ে ভোটার ও সংশ্লিষ্ঠ সকলে সন্তোষ প্রকাশ করেছেন।

নির্বাচন পরিচালনা করেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ-সভাপতি জনাব আমিন হেলালী। সদস্য হিসেবে রয়েছেন জনাব আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। এছাড়া প্রার্থী ও তাদের প্রতিনিধিগণের উপস্থিতিতে ভোটগ্রহণ সম্পন্ন হলে পরে প্রতিনিধিদের সামনে ভোট গণনা করা হয়। নির্বাচন পর্যবেক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন অনুবিভাগের প্রতিনিধিসহ ৪০ জন পর্যবেক্ষক বিভিন্ন সময়ে নির্বাচন কার্যক্রম পরিদর্শণ করেন এবং তারা পরিদর্শণ করে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন। আপিল বোর্ডের সদস্যগণ এসময় উপস্থিত ছিলেন।

নির্বাচন বোর্ড এর চেয়ারম্যান আমিন হেলালী বলেন, অত্যন্ত আনন্দমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটারগণ ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটদান করেছেন। ভোট ব্যবস্থাপনায় পর্যাপ্ত বুথ ও নির্বাচন কর্মকর্তাকে সম্পৃক্ত করা হয়েছে ফলে ভোটারগণ দীর্ঘসময়ে লাইনে দাড়ানো ব্যতিরেকে ভোট দিতে পেরেছেন। সকলে কেন্দ্রের পরিবেশ ও ভোটদান নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান তিনি। তিনি সুষ্ঠ ও সুন্দর ভোটগ্রহণে ভোটার, প্রার্থী, কর্মকর্তা, স্বেচ্চাসেবক, সমর্থক, পর্যবেক্ষক, ই-ক্যাব সেক্রেটারিয়েট ও আইন শৃংখলার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য বাণিজ্য সংগঠন বিধি ও নির্বাচনের তফসিল অনুসারে নির্বাচনের ফলাফলের বিষয়ে কারো আপত্তি থাকলে তার ২১ জুন ২০২২, মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে। কোনো আপত্তি জমা পড়লে এই বিষয়ে শুনানী অনুষ্ঠিত হবে ২৫ জুন, শনিবার এবং শুনানী শেষে চূড়ান্ত ফলাফল প্রকাশিত হবে আগামী ২৬ জুন, রবিবার। আপিল বোর্ডে রয়েছেন সাবেক শিক্ষা ও আইসিটি সচিব জনাব নজরুল ইসলাম খান, সদস্য জনাব দেলোয়ার হোসেন খান রাজিব ও হারুনুর রশিদ।

ই-ক্যাব,নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়