Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

আবার ব্যবসায় আসছে ইভ্যালি ও কিউকম !

আবার ব্যবসায় আসছে ইভ্যালি ও কিউকম !
আবার ব্যবসায় আসছে ইভ্যালি ও কিউকম !

কিউকম গত বুধবার এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ১০ জানুয়ারি থেকে ১২ অক্টোবর পর্যন্ত তারা গ্রাহকদের ২২৪ কোটি ২৩ লাখ টাকা ফেরত দিয়েছে। আরও ৭ কোটি ৬৩ লাখ টাকা পরিশোধের জন্য প্রক্রিয়াধীন। তিন মাসের মধ্যে সবার টাকা ফেরত দেওয়ার প্রস্তুতি নিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন উদ্যমে সুপার অ্যাপের মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। মার্কেটপ্লেসের পাশাপাশি অনলাইনে দ্রুত খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান কিউফুড, গ্রোসারি শপ কিউমার্ট এবং লজিস্টিক ও পার্সেল ডেলিভারি প্রতিষ্ঠান পিকমি এক্সপ্রেস নিয়েও কাজ করছে কিউকম। ফ্যাশন, ওষুধসহ আরও কিছু সেবা চালু করবে প্রতিষ্ঠানটি।

এদিকে ৮ অক্টোবর এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে ইভ্যালির ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলেন কোম্পানিটির সহপ্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। কারাগার থেকে জামিনে বের হয়ে তিনি ইভ্যালি পরিচালনার দায়িত্ব নিয়েছেন।

সংবাদ সম্মেলনে শামীমা নাসরিন জানান, গ্রাহকের টাকা ফেরত দিতে এক বছর নিরবচ্ছিন্ন ব্যবসা করতে চান। তিনি আশাবাদী যে এক বছর ব্যবসা করতে পারলে বিনিয়োগ পাবেন এবং তা থেকে সব দেনা পরিশোধ করা সম্ভব। ২৮ অক্টোবর থেকে নতুন ক্যাম্পেইন শুরু করবেন বলেও জানান তিনি।

সার্বিক বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহযোগী অধ্যাপক ও ই–কমার্সবিষয়ক গবেষক সুবর্ণ বড়ুয়া বলেন, ‘টাকা ফেরত দেওয়া এবং নতুন করে ব্যবসায় ফিরে আসাকে আমি স্বাগত জানাচ্ছি। আগে থেকেই বলে আসছিলাম যে ব্যবসা করার সুযোগ তারা পেতে পারে। তবে আইনকানুন মেনে চলতে হবে।’

ইভ্যালি,কিউকম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়