ঢাকা | মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

নারীর ক্ষমতায়নের সফল উদাহরণ ডিজিটাল সেন্টারঃআইসিটি প্রতিমন্ত্রী পলক

নারীর ক্ষমতায়নের সফল উদাহরণ ডিজিটাল সেন্টারঃআইসিটি প্রতিমন্ত্রী পলক
নারীর ক্ষমতায়নের সফল উদাহরণ ডিজিটাল সেন্টারঃআইসিটি প্রতিমন্ত্রী পলক

তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন ডিজিটাল মাধ্যম পণ্যের ন্যায্য মূল্য পাওয়ার পথ ও গতানুগতিক মানসিকতা ভেঙ্গে দিয়ে উদ্যোক্তা হওয়ার সাহস তৈরি করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

নারীদের ক্ষমতায়ন ও তাদের উদ্যোক্তা হওয়ার জন্য সুযোগ সৃষ্টি করার সফল উদাহরণ ডিজিটাল সেন্টার।

প্রতিমন্ত্রী গত বুধবার রাতে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত নারী উদ্যোক্তা বাংলাদেশের উদ্যোগে ‘দ্যা পাওয়ার অব ওমেন ২০২১’ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা বলেন ।

পলক বলেন বলেন গ্রাম পর্যায়ে ইন্টারনেট সেবা নিশ্চিত করার মাধ্যমে সরকার এই পরিবর্তন আনতে সক্ষম অর্জিত হয়েছে।

তিনি আরো বলেন, এখন কম্পিউটার ব্যবহার ও ইন্টারনেটের ওপর নির্ভর করে একজন নারী ও পুরুষ আইটি উদ্যোক্তারা প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড থেকে সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। অপর দিকে ই-কমার্সের মাধ্যমে উদ্যোক্তা-উৎপাদকেদের পণ্যগুলো বিপনন ও সরবরাহের জন্য পয়েন্ট অব ডিজিটাল হাব বা ডিজিটাল ডেলিভারি হিসেবে সেগুলোকে ব্যবহার করছেন।

তিনি বলেছেন, নারীদের যেসব উদ্যোগে রয়েছে,সেখানে প্রতারণার দৃষ্টান্ত নেই বললেই চলে। সে কারণে ই-কমার্সে বিশাল একটা প্লাটফর্ম তৈরি হয়েছে। যেখানে ৩ লক্ষাধিক উদ্যোক্তা তৈরি হয়েছে।

নারী উদ্যোক্তা বাংলাদেশের চেয়ারম্যান রুপা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, পদ্মা ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু প্রমুখ।

নারীর ক্ষমতায়ন,ডিজিটাল সেন্টার,পলক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend