ঢাকা | বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সাধারণ যাত্রীদের জন্য নয়

ঢাকা-টরন্টো ফ্লাইটের টিকিট বিক্রি ১৫ মিনিটেই শেষ !

ঢাকা-টরন্টো ফ্লাইটের টিকিট বিক্রি ১৫ মিনিটেই শেষ !
ঢাকা-টরন্টো ফ্লাইটের টিকিট বিক্রি ১৫ মিনিটেই শেষ !

স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ ঢাকা থেকে কানাডার টরন্টোতে একটি ‘পরীক্ষামূলক বাণিজ্যিক’ ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজ শনিবার বিকেলে সাধারণ যাত্রীদের জন্য ওই ফ্লাইটের টিকিট বিক্রির ঘোষণা দেয় বিমান কর্তৃপক্ষ। তবে টিকিট বিক্রি শুরুর ১৫ মিনিটের মাথায় কোনো টিকিট পাওয়া যায়নি। বিমানের সেলস সেন্টার থেকে জানানো হয়, এই টিকিট ‘সাধারণ যাত্রীদের জন্য নয়’।

বিকেল ৫টা ৩৯ মিনিটে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিমান কর্তৃপক্ষ বলেছে, স্বাধীনতা দিবসে ঢাকা–টরন্টো গন্তব্যে পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ। বিকেল সাড়ে পাঁচটা থেকে টিকিট বিক্রি করা হবে। যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইটে (www.biman-airlines.com) গিয়ে টিকিট কিনতে পারবেন।

তবে ১৫ মিনিট পর বিকেল ৫টা ৪৫ মিনিটে বিমানের ওয়েবসাইটে ঢুকে দেখা যায়, ওই ফ্লাইটের সব টিকিট বিক্রি শেষ। ২৬ মার্চ তারিখের টিকিট বুকিংয়ের ঘরে লেখা ‘সোল্ড আউট’ (বিক্রি শেষ)।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানের যেকোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে ঢাকা–টরন্টো গন্তব্যে ২৬ মার্চ ফ্লাইটের টিকিট কেনা যাবে।

অবশ্য বিমানের কল সেন্টারে সন্ধ্যা ৬টার দিকে ফোন করলে বিমানের পক্ষ থেকে জানানো হয়, ২৬ মার্চের ঢাকা–টরন্টো ফ্লাইটটি সাধারণ যাত্রীদের জন্য নয়। এটি পরীক্ষামূলক বিশেষ ফ্লাইট। এ কারণে এ ফ্লাইটের টিকিট বিক্রি করা হচ্ছে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কানাডা থেকে দেশে আসতে ইচ্ছুক যাত্রীরা বিমানের ওয়েবসাইট থেকে বা বাংলাদেশে অবস্থিত বিমানের যেকোনো সেলস সেন্টার বা অনুমোদিত ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করে টিকিট কিনতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৬ মার্চ রাত সাড়ে ১১টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি৩০৫ টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবে। ফ্লাইটটি ২৭ মার্চ টরন্টোর স্থানীয় সময় সকাল সোয়া ৭টায় গন্তব্যে পৌঁছাবে। টরন্টো থেকে ফিরতি ফ্লাইট বিজি৩০৬ আগামী ২৯ মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় যাত্রা করে ৩০ মার্চ ঢাকায় স্থানীয় সময় দুপুর সোয়া ১২টায় পৌঁছাবে। বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইট পরিচালনা করা হবে। যাত্রীদের কানাডার ভ্রমণ নির্দেশনা অনুসরণ করে ফ্লাইট ছাড়ার আগে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ সঙ্গে রাখতে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানিয়েছে বিমান।

কয়েক বছর ধরেই ঢাকা–টরন্টো সরাসরি ফ্লাইট চালুর কথা বলে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। সংস্থাটির সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ২৬ মার্চ থেকে টরন্টো ফ্লাইট শুরু হতে যাচ্ছে। তবে সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সব প্রস্তুতি সম্পন্ন না করেই বিমান কর্তৃপক্ষ ফ্লাইট চালুর ঘোষণা দিয়ে দিয়েছে। তাই ওই দিন একটি পরীক্ষামূলক ফ্লাইট টরন্টো যাওয়ার কথা আছে। নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট কবে শুরু হবে, সেটা এখনো নিশ্চিত করে বিমান কর্তৃপক্ষ বলতে পারছে না।

ঢাকা-টরন্টো,টিকিট বিক্রি ১৫ মিনিটেই শেষ !
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়